বেটা ভার্সন
আজকের পত্রিকাই-পেপার ঢাকা রোববার, ০৫ জুলাই ২০২০, ২১ আষাঢ় ১৪২৭
২৯ °সে

মুক্তাগাছায় ফেসবুক পোস্টে পরিবার ফিরে পেলেন শতবর্ষী বৃদ্ধ

মুক্তাগাছায় ফেসবুক পোস্টে পরিবার ফিরে পেলেন শতবর্ষী বৃদ্ধ
মুক্তাগাছায় ফেসবুক পোস্টে পরিবার ফিরে পেলেন শতবর্ষী বৃদ্ধ। ছবি : দৈনিক ইত্তেফাক

ফেসবুকে ছবি দিয়ে পোস্ট দেয়ার ৩৬ ঘণ্টার মধ্যেই পরিবার ফিরে পেলেন ১০৫ বছর বয়সী স্মৃতিভোলা মোঃ আলমাস মিয়া। একাজে সার্বিক সহযোগিতা করেছে পুলিশ।

মো. আলমাস মিয়া জামালপুর জেলার নয়াপাড়ার বাসিন্দা। রাজধানী ঢাকার খিলক্ষেত এলাকায় থাকতেন পরিবারের সঙ্গে । গত ২৪ জুন আচমকাই নিখোঁজ হন । পরিবারের সদস্যরা তাদের আত্মীয়স্বজন, পরিচিতদের কাছে খোঁজখবর করেও কোন হদিস পাচ্ছিলেন না। হাল ছেড়ে দিয়ে কার্যত ধরেই নিয়েছিলেন, আর কোনওদিন পরিবারে ফিরবেন না তাঁদের আদরের প্রবীণতম সদস্য।

গত ২৬ জুন বয়সের ভারে ন্যুব্জ ও স্মৃতিভোলা আলমাসকে পাওয়া যায় মুক্তাগাছা উপজেলার শহরতলী ভাবকির মোড়ে। স্থানীয় সোহাগ তালুকদার তার ছবি তুলে ফেসবুক মেসেঞ্জারে থানার ওসি বিপ্লব কুমার বিশ্বাসের নিকট পাঠিয়ে কিছু একটা করার জন্য আকুতি জানান। থানা পুলিশ উপজেলা হাসপাতালে বৃদ্ধর চিকিৎসাসহ যত্নআত্তি করেন। ওসি ফেসবুকে নিজের ওয়ালে ছবি সম্বলিত একটি পোস্ট দেন। রবিবার সকালে তার সন্তানরা পোস্টটি দেখে ওসির মোবাইলে ফোন করে মুক্তাগাছা থানায় আসেন। স্ত্রী-সন্তানদের দেখে বৃদ্ধ আবেগাপ্লুত হয়ে পড়েন। অবশেষে আবেগঘন পরিবেশে আজ রবিবার বিকালে তাকে ফিরিয়ে দেয়া হয় স্ত্রী সন্তানদের হাতে।

ওসি বিপ্লব কুমার বিশ্বাস জানান, কৃতজ্ঞতা জানাই যারা আমাকে সংবাদ দিয়েছিলেন। অত্যন্ত মানবিক কাজ। আমরা ফেসবুককে এভাবে পজিটিভলি ব্যবহার করতে চাই।

ইত্তেফাক/এএম

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত