শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

পুলিশ সদস্যের বিরুদ্ধে বিয়ের প্রলোভনে গৃহবধূকে ধর্ষণের অভিযোগ

আপডেট : ৩০ জুন ২০২০, ২০:১৯

নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ে পুলিশ সদস্যের বিরুদ্ধে এক গৃহবধূকে বিয়ের প্রলোভন দেখিয়ে ধর্ষণের অভিযোগ উঠেছে। সোনারগাঁও থানার সহকারী উপ-পরিদর্শক (এএসআই) আব্দুস সামাদের বিরুদ্ধে ওই গৃহবধূকে বিয়ের প্রলোভনে এ ধর্ষণের অভিযোগ উঠে।  

বিয়ের জন্য চাপ দেওয়ায় ওই গৃহবধূকে হত্যার হুমকি দিচ্ছে বলে জানা গেছে। এ ঘটনায় ওই গৃহবধূ বাদী হয়ে নারায়ণগঞ্জ পুলিশ সুপার কার্যালয়ে সোমবার (২৯জুন) সকালে আব্দুস সামাদের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছেন। ঘটনাটি ধামাচাপার চেষ্টা করলেও অভিযোগের পর মঙ্গলবার (৩০ জুন) সোনারগাঁও থানাসহ বিভিন্ন মহলে এ আলোচনা হয়। 

নারায়ণগঞ্জ পুলিশ সুপার কার্যালয়ে দায়ের করা অভিযোগে গৃহবধূ উল্লেখ করেন, উপজেলার মোগরাপাড়া ইউনিয়নের দমদমা এলাকার হুমায়ুন নামের এক আসামি ছাড়ানোর মাধ্যমে সোনারগাঁও থানার এএসআই আবদুস সামাদের সঙ্গে পরিচয় ঘটে। ওই সময় থেকে মোবাইল নাম্বার দেওয়ার সুবাদে সময়ে অসময়ে তাকে মোবাইল ফোনে কল দিয়ে বিরক্ত করত এএসআই সামাদ। পুলিশ প্রশাসনের ক্ষমতার অপব্যবহারের ভয় দেখিয়ে কথা বলতে বাধ্য করতো এএসআই। কথা বলার সুযোগে তাদের মধ্যে প্রেমের সম্পর্ক গড়ে উঠে। প্রথমবার তাকে ঢাকায় নিয়ে সিএনজি যোগে ঘোরাঘুরির পর মাসুদ নামের এক লোকের বাসায় নিয়ে গৃহবধূকে কোরআন ধরে শপথ করে বিয়ের প্রলোভনে প্রথমবার দৈহিক সম্পর্ক করে। এ ছাড়াও কয়েকবার পার্শ্ববর্তী বন্দর উপজেলার মালিবাগ ক্যাসেল চাইনিজ রেস্টুরেন্টেসহ একাধিক স্থানে নিয়ে দৈহিক সম্পর্ক করে।

আরো পড়ুন: সুন্দরবনে জুলাই থেকে নদী-খালে দু’মাস মাছ ধরা বন্ধ

গৃহবধূ আরো উল্লেখ করেন, এএসআই সামাদ তাকে গলার একটি স্বর্ণের চেইন ও ইমুতে কথা বলার জন্য একটি মোবাইল সেট কিনে দেন। গত এক মাস আগে সোনারগাঁও থানার পাশে একটি ফ্ল্যাটে নিয়ে দিনে ও রাতে তাকে ধর্ষণ করে। কিছুদিন আগে ওই গৃহবধূ স্বামীর সঙ্গে ঝগড়া করে বাড়ি থেকে বের হয়ে ওই ফ্ল্যাটে চলে আসলে ৫ দিন তার সঙ্গে স্বামী-স্ত্রীর মতো সংসার করেছে তারা। এ বিষয়টি জানাজানি হলে এএসআই সামাদের স্ত্রী রোকসানা ওই ফ্ল্যাট এসে গৃহবধূকে বেঁধে ছুরিকাঘাতে রক্তাক্ত জখম করে। বিষয়টি সোনারগাঁও থানা পুলিশ অবগত রয়েছেন বলে অভিযোগ থেকে জানা যায়।

বর্তমানে বিভিন্ন মোবাইল ফোন থেকে এএসআই সামাদ গৃহবধূকে বিয়ের বদলে হত্যার হুমকি দিচ্ছে বলে জানা যায়।

গৃহবধূ বলেন, ‘আমাকে বিয়ের প্রলোভনে বিভিন্ন সময়ে ডেকে ধর্ষণ করেছে। এখন জানাজানি হওয়ার আমাকে বিয়ের বদলে হত্যার হুমকি দিচ্ছে। বর্তমানে আমি নিরাপত্তাহীনতায় রয়েছি। এ বিষয়ে পুলিশ সুপার কার্যালয়ে অভিযোগ দিয়েছি।’

এ বিষয়ে কথা বলার জন্য সোনারগাঁও থানার এএসআই আবদুস সামাদের সঙ্গে যোগাযোগ করা হলে তার মোবাইল বন্ধ পাওয়া যায়।

নারায়ণগঞ্জে সহকারী পুলিশ সুপার (খ-অঞ্চল) মো. খোরশেদ আলম বলেন, ‘পুলিশ সুপার মহোদয়ের কার্যালয়ে দেওয়া অভিযোগটি পুলিশ সুপার মহোদয় ব্যবস্থা নেবেন। আমি মৌখিক শুনেছি। বর্তমানে সামাদ ছুটিতে আছেন। ছুটি শেষে ফেরার পর তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।’

ইত্তেফাক/এএএম