বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

গোপালগঞ্জে করোনায় আক্রান্তের সংখ্যা ৭'শ ছাড়ালো

আপডেট : ০২ জুলাই ২০২০, ১১:৪১

গোপালগঞ্জে করোনায় আক্রান্তের সংখ্যা ৭০০ ছাড়িয়েছে। গত ২৪ ঘণ্টায় এক স্বাস্থ্যকর্মীসহ নতুন করে আরও ২৭  জনের শরীরে করোনা ভাইরাস (কোভিড-১৯) শনাক্ত হয়েছে। এ নিয়ে গোপালগঞ্জে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৭১১ জনে। একই সময়ে সুস্থ হয়েছেন ২৬ জন। এ নিয়ে মোট সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৩৭৯ জন। জেলার বিভিন্ন হাসপাতালে ও বাড়িতে আইসোলেশনে চিকিৎসাধীন রয়েছেন ৩২১ জন। গোপালগঞ্জ সদর, কোটালীপাড়া মুকসুদপুর, কাশিয়ানী ও টুঙ্গিপাড়ায় মারা গেছেন ১১ জন।  

বৃহস্পতিবার সকালে গোপালগঞ্জের সিভিল সার্জন ডা. নিয়াজ মোহাম্মদ এ তথ্য জানান। তিনি জানান, গত ২৪ ঘণ্টায় নতুন করে গোপালগঞ্জ সদরে ৪ জন, মুকসুদপুরে ৮ জন, কোটালীপাড়ায় ৬ জন, কাশিয়ানীতে ২ জন ও টুঙ্গিপাড়ায় ৭ জন করোনায় আক্রান্ত হয়েছেন। তাদের বসতবাড়িসহ আশপাশের বেশ কয়েকটি বাড়িঘর লকডাউন করা হয়েছে। সেই সঙ্গে আক্রান্তদের পরিবারের সদস্যদের হোম কোয়ারেন্টাইনে থাকার পরামর্শ দেয়া হয়েছে।

তিনি আরও জানান, এ পর্যন্ত ৫ হাজার ২৯৯টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে মুকসুদপুরে ১৬৪ জন, কাশিয়ানীতে ১৪২ জন, গোপালগঞ্জ সদরে ১৮৭ জন, টুঙ্গিপাড়ায় ১০৮ জন ও কোটালীপাড়া উপজেলায় ১১০ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। আক্রান্তদের মধ্যে ৬০ জন চিকিৎসক, নার্স ও স্বাস্থ্যকর্মী রয়েছেন।

ইত্তেফাক/জেডএইচডি