বেটা ভার্সন
আজকের পত্রিকাই-পেপার ঢাকা শুক্রবার, ১৪ আগস্ট ২০২০, ৩০ শ্রাবণ ১৪২৭
৩০ °সে

রাজশাহীতে নকল কসমেটিকস কারখানার সন্ধান, কোটি টাকার পণ্য সরঞ্জামসহ গ্রেফতার ৫

রাজশাহীতে নকল কসমেটিকস কারখানার সন্ধান, কোটি টাকার পণ্য সরঞ্জামসহ গ্রেফতার ৫
পতঞ্জলির পণ্য। ফাইল ছবি।

রাজশাহীর পুঠিয়া উপজেলায় দেশি-বিদেশি বিভিন্ন ব্র্যান্ডের নকল কসমেটিকক্স তৈরি কারখানার সন্ধান পেয়েছে জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থা (এনএসআই)। বুধবার (১ জুলাই) রাতে পুঠিয়া পৌরসভার ৬ নম্বর ওয়ার্ডের রামজীবনপুর এলাকার ওই কারখানায় অভিযান চালিয়ে কোটি টাকার নকল কসমেটিকক্স ও উপকরণ জব্দ করা হয়েছে। এ সময় নকল কসমেটিকস তৈরির কারখানার মালিক মাসুদ রানাসহ পাঁচজনকে আটক করা হয়েছে।

আটকরা হলেন- ওই গ্রামের মোশাররফ হোসেনের ছেলে মাসুদ রানা (৩৬), তার ভাই শফিকুল ইসলাম (৩১), মাসুদ রানার স্ত্রী দিলরুবা (৩২) একই উপজেলার আব্দুল লতিফের স্ত্রী সাবেরা (৩১) ও জাহিদ (১৬)।

জানা যায়, ওই গ্রামে গোপনে নকল কসমেটিকস তৈরির কারখানা গড়ে তুলেছিলেন মাসুদ রানা। বুধবার রাত ৯টার দিকে পুঠিয়া উপজেলা সহকারী কমিশনার (ভূমি) রোমানা আক্তারের নেতৃত্বে এ অভিযান চালানো হয়। এ সময় নামি-দামি দেশি-বিদেশি কোম্পানির নয়টি আইটেমের বিপুল পরিমাণ নকল কসমেটিকস সামগ্রী জব্দ করা হয়। এর মধ্যে ভারতীয় পতোঞ্জলি কোম্পানির বিভিন্ন কসমেটিকক্সই বেশি। যেগুলো ওই কারখানাতেই তৈরি হতো। অভিযানের সময় এনএসআই রাজশাহী অফিসের উপ-পরিচালক মোহাম্মদ সৈয়দ হোসেন ও সহকারী পরিচালক জাহিদ হাসান উপস্থিত ছিলেন।

আরও পড়ুন: নাটোর চিনিকলের আখ চাষীদের শত কোটি টাকা প্রণোদনা

এনএসআই রাজশাহীর উপ-পরিচালক (ডিডি) মোহাম্মদ সৈয়দ হোসেন জানান, আটক মাসুদ রানা রাজশাহী ছাড়াও ডিলারদের মাধ্যমে দেশের বিভিন্ন জেলায় নকল কসমেটিকস সরবরাহ করতেন। জিজ্ঞাসাবাদ শেষে তার বিরুদ্ধে মামলা করা হবে।

ইত্তেফাক/এসি

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত