বেটা ভার্সন
আজকের পত্রিকাই-পেপার ঢাকা বৃহস্পতিবার, ০৬ আগস্ট ২০২০, ২২ শ্রাবণ ১৪২৭
৩১ °সে

বাড়িওয়ালাদের মানবিক হওয়ার আহ্বান জাতীয় ছাত্রসমাজের

বাড়িওয়ালাদের মানবিক হওয়ার আহ্বান জাতীয় ছাত্রসমাজের
লিখিত বক্তব্য রাখছেন জাতীয় ছাত্রসমাজের কেন্দ্রীয় নির্বাহী কমিটির সাধারণ সম্পাদক আল মামুন। ছবি: ইত্তেফাক

করোনা দুর্যোগে ঢাকায় বিনা নোটিশে শিক্ষার্থীদের মেস ও বাসা থেকে বের করে দেওয়ার ঘটনার রংপুরে এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে জাতীয় ছাত্রসমাজ। একই সঙ্গে শিক্ষার্থীদের সঙ্গে অমানবিক আচরণ বন্ধ করে বৈশ্বিক এই মহামারিতে মেস মালিক ও বাড়িওয়ালাদের মানবিক হবার আহ্বান জানানো হয়েছে।

শুক্রবার দুপুরে রংপুর নগরীর সুমি কমিউনিটি সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলন থেকে এই আহ্বান জানায় জাতীয় ছাত্রসমাজের কেন্দ্রীয় নির্বাহী কমিটির সাধারণ সম্পাদক আল মামুন।

সংবাদ সম্মেলনে অভিযোগ করা হয়, করোনা মহামারিকালে হাজার হাজার শিক্ষার্থী এখন ঢাকা ছেড়ে গ্রামের বাড়িতে অবস্থান করছে। এই সুযোগে বিনা নোটিশে শিক্ষার্থীদের মেস ও বাসা থেকে উৎখাত করেছেন ঢাকার বাড়িওয়ালারা। ধানমন্ডিতে শিক্ষার্থীদের সার্টিফিকেট, ল্যাপটপসহ প্রয়োজনীয় জিনিসপত্র ময়লার ভাগাড়ে ফেলে দেওয়া হয়েছে। দিয়েছে বাড়িওয়ালা। শুধু তাই নয়, এক বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ১৩০ জন শিক্ষার্থীকে হোস্টেল থেকে বিতাড়িত করা হয়েছে। গ্যারেজে স্তুপ করে রাখা হয়েছে মালামাল। দুই মাসের ভাড়া বকেয়া হওয়ায় শিক্ষার্থীদের প্রতি এমন অমানবিক আচরণ করা হচ্ছে।

ছাত্রসমাজ নেতা আল মামুন বলেন, অনেক শিক্ষার্থী সার্টিফিকেট খুঁজে না পেয়ে দিশেহারা। কেউ কেউ আবার ডেস্কটপ, ল্যাপটপসহ ট্রাঙ্কের ভিতরে রাখা গুরুত্বপূর্ণ মালামাল পাচ্ছেন না।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন- জাতীয় ছাত্রসমাজের কেন্দ্রীয় নির্বাহী কমিটি সহ-সভাপতি আরিফুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক ইমতিয়াজ আজিজ ড্যানি, যুগ্ম সাধারণ সম্পাদক আসলাম, যুগ্ম সাংগঠনিক সম্পাদক আরিফ আলী, কেন্দ্রীয় সদস্য মারিফুজ্জামান রিয়াদ প্রমুখ।

ইত্তেফাক/এসি

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত