বেটা ভার্সন
আজকের পত্রিকাই-পেপার ঢাকা বৃহস্পতিবার, ১৩ আগস্ট ২০২০, ২৯ শ্রাবণ ১৪২৭
৩০ °সে

রাজশাহীতে করোনা আক্রান্ত হাজার ছুঁই–ছুঁই

রাজশাহীতে করোনা আক্রান্ত হাজার ছুঁই–ছুঁই
ফাইল ছবি

চারজন চিকিৎসক ও সাতজন পুলিশসহ রাজশাহীতে নতুন আরও ৭৮জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে ৭৫ জনই শহরের বাসিন্দা। শুক্রবার রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) ও হাসপাতালে বর্হিবিভাগের ল্যাবে তাদের নমুনা পরীক্ষা করা হয়।

এদিন দুই ল্যাবে ২৪৬ জনের নমুনা পরীক্ষা করা হয় বলে রামেক হাসপাতালের উপ-পরিচালক ডা. সাইফুল ফেরদৌস এবং রামেকের ভাইরোলজি বিভাগের প্রধান প্রফেসর ডা. সাবেরা গুলনাহার জানান। নতুন শনাক্তদের ৭৫জনই রাজশাহী শহরের বাসিন্দা। এছাড়া দুর্গাপুরে এক, চারঘাটে এক ও মোহনপুরে একজন। এ নিয়ে রাজশাহীতে করোনা আক্রান্ত বেড়ে দাঁড়াল ৯৮৮ জন। এর মধ্যে রাজশাহী শহরের ৭২৫ জন। এছাড়া বাঘা উপজেলায় ২০, চারঘাটে ২৯, পুঠিয়ায় ১৪, দুর্গাপুরে ১৩, বাগমারায় ৩১, মোহনপুরে ৪২, তানোরে ৩৭, পবায় ৬৭ এবং গোদাগাড়ীতে ১০ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন।

ডা. সাইফুল ফেরদৌস জানান, শুক্রবার রামেক হাসপাতালের বর্হিবিভাগের করোনা ল্যাবে ১৫৩ জনের নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ৩৮ জনের নমুনায় করোনা পজিটিভ এসেছে। এদের মধ্যে ৩৬ জন রাজশাহী শহরের বাসিন্দা। বাকি দুইজন দুর্গাপুর ও চারঘাটের। এই দুইজন রামেক হাসপাতালে ভর্তি রয়েছেন।

ডা. সাবেরা গুলনাহার জানান, রামেক ল্যাবে এক শিফটে ৯৩ জনের নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ৪০ জনের নমুনায় করোনা পজিটিভ এসেছে। নতুন আক্রান্তরা সবাই রাজশাহীর বাসিন্দা। এদের মধ্যে ৩৯ জন রাজশাহী শহরের ও মোহনপুরের একজন।

ইত্তেফাক/আরকেজি

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত