শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

ফরিদপুর নৌ বন্দর ইজারা নিয়ে দুই পক্ষের পাল্টাপাল্টি অভিযোগ

আপডেট : ০৫ জুলাই ২০২০, ১৭:৩৮

ফরিদপুর নৌ বন্দর নিয়ে একে অপরের বিরুদ্ধে সংবাদ সম্মেলন করেছে বিবাদমান দুইটি পক্ষ। রবিবার বেলা ১১টায় সিএন্ডবি ঘাট নৌ বন্দর এলাকায় চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজের সভাপতি সিদ্দিকুর রহমানের বিরুদ্ধে সংবাদ সম্মেলন করে ডিক্রিরচর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও যুবলীগ নেতা মেহেদী হাসান মিন্টু ও জেলা আওয়ামী লীগের সাবেক কোষাধ্যাক্ষ খান মাহাবুবুর রহমান। অপরদিকে এর প্রতিবাদ জানিয়ে বেলা দেড়টায় শহরের স্টেশন রোডের নিজস্ব অফিসের হল রুমে সংবাদ সম্মেলন করে সিদ্দিকুর রহমানের পরিবার ও প্রতিষ্ঠানের সদস্যরা।

প্রথম সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করে মেহেদী হাসান মিন্টু। তিনি জানান, ২০১৯-২০ অর্থ বছরে এক কোটি ২০ লাখ টাকায় ফরিদপুর সিএন্ডবি ঘাট নৌ বন্দরের ইজারা নিলেও সিদ্দিকুর রহমান ও তার লোকজন ঘাটের ইজারা বুঝে নিতে দেয়নি। জেলা আওয়াম লীগের সাবেক কোষাধ্যক্ষ মুক্তিযোদ্ধা খান মাহাবুবুর রহমান ঘাটের ইজারা পেলে তাকেও ঘাটের ইজারা বুঝে নিতে দেয়নি ওই একই পক্ষ। সিদ্দিকুর রহমানের আলাউদ্দিন ট্রেডিং কর্পোরেশনের অঙ্গ প্রতিষ্ঠান রিয়াজ কর্পোরেশন নামে এক তরফাভাবে অল্প টাকায় ঘাটের ইজারা নিয়েছেন। তার দাবি, এতে সরকারের রাজস্ব ক্ষতি হয়েছে, দখল করা হচ্ছে সাধারণ মানুষের জমি।

এদিকে এই সংবাদ সম্মেলনের কয়েক ঘণ্টা পরেই এর প্রতিবাদে চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজের সভাপতি সিদ্দিকুর রহমানের ব্যবসায়িক প্রতিষ্ঠান আলাউদ্দিন ট্রেডিং কোম্পানির কার্যালয়ের হল রুমে আরেকটি সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। এই সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন আলাউদ্দিন ট্রেডিং কোম্পানি লিমিটেডের ব্যবস্থাপক (প্রশাসন) অসীম কুমার কর্মকার। 

তিনি বলেন, বিআইডব্লিউটিএ হতে ৫০ লাখ টাকার বিনিময়ে ২০২০-২১ অর্থ বছরের জন্য সরকারি নিয়মে এই বন্দরের ইজারা নিয়েছে রিয়াজ কর্পোরেশন। কিন্তু একটি মহল বৈধ প্রক্রিয়ায় এই নৌবন্দরের ইজারা পেতে ব্যর্থ হয়ে নানাভাবে আলাউদ্দিন ট্রেডিংয়ের স্বত্বাধিকারী মো. সিদ্দিকুর রহমানের বিরুদ্ধে অপপ্রচার চালাচ্ছে, যা পুরোটাই অসত্য ও ভিত্তিহীন।

ইত্তেফাক/এসি