বেটা ভার্সন
আজকের পত্রিকাই-পেপার ঢাকা বৃহস্পতিবার, ০৬ আগস্ট ২০২০, ২২ শ্রাবণ ১৪২৭
২৯ °সে

করোনায় মারা গেলেন বগুড়ার কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক

করোনায় মারা গেলেন বগুড়ার কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক
করোনায় মারা গেলেন বগুড়ার কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক।

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেলেন বগুড়ার কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপপরিচালক আবুল কাশেম আযাদ (৫৮)। রোববার (৫ জুলাই) বেলা সোয়া ১১টার দিকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

আবুল কাশেম আযাদের মারা যাওয়ার সত্যতা নিশ্চিত করেছেন ময়মনসিংহের সিভিল সার্জন এ বি এম মসিউল আলম ও বগুড়া সদর উপজেলা কৃষি কর্মকর্তা এনামুল হক।

এনামুল হক বলেন, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপপরিচালক আবুল কাশেম আযাদের স্ত্রী ময়মনসিংহের একটি বেসরকারি কলেজের শিক্ষক। স্ত্রী-সন্তানসহ তাঁর পরিবার বসবাস করতেন ময়মনসিংহে। কয়েক মাস আগে আবুল কাশেম আযাদ বগুড়ায় যোগদান করেন। তাঁর পরিবার থাকতেন ময়মনসিংহে। বগুড়ায় কর্মরত অবস্থায় কোভিডের উপসর্গ দেখা দিলে ২২ জুন বেসরকারি টিএমএসএস মেডিকেল কলেজে নমুনা দেন তিনি। মেডিকেল কলেজের আরটি-পিসিআর ল্যাবরেটরিতে নমুনা পরীক্ষায় ২৩ জুন তিনি কোভিড পজিটিভ শনাক্ত হন।

এনামুল হক আরও জানান, পরিবার ময়মনসিংহে থাকায় ওই দিন সন্ধ্যায় একটি অ্যাম্বুলেন্সে তাঁকে ময়মনসিংহে পাঠানো হয়। প্রথমে সেখানকার একটি বেসরকারি হাসপাতালে ভর্তি হন। রক্তে অক্সিজেনের মাত্রা অস্বাভাবিক কমতে থাকায় এক দিন পর তাঁকে নেওয়া হয় ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে। ২৭ জুন থেকে তিনি এ মেডিকেল কলেজ হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন ছিলেন। গত শনিবার মুঠোফোনে তিনি সারিয়াকান্দির কৃষি কর্মকর্তার সঙ্গে কথা বলে বন্যায় কৃষি পরিস্থিতিরও খোঁজখবর নিয়েছেন। রোববার বেলা সোয়া ১১টার দিকে আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

ইত্তেফাক/এমএএম

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত