বেটা ভার্সন
আজকের পত্রিকাই-পেপার ঢাকা বৃহস্পতিবার, ০৬ আগস্ট ২০২০, ২২ শ্রাবণ ১৪২৭
২৯ °সে

নাসিমের স্মরণসভায় যোগ দিতে গিয়ে হামলার শিকার সেই ছাত্রলীগ নেতার মৃত্যু

নাসিমের স্মরণসভায় যোগ দিতে গিয়ে হামলার শিকার সেই ছাত্রলীগ নেতার মৃত্যু
এনামুল হক বিজয়। ছবি: সংগৃহীত

নিজ সংগঠনের প্রতিপক্ষের হামলায় আহত সিরাজগঞ্জ জেলা ছাত্রলীগের সহ-সম্পাদক এনামুল হক বিজয় চিকিৎসাধীন থাকা অবস্থায় রবিবার সকালে মারা গেছেন। এ খবর পৌঁছার পর জেলা সদরে দলীয় নেতাকর্মীদের মধ্যে উত্তেজনা দেখা দিয়েছে। যে কোনো সময় বড় ধরনের অপ্রীতিকর ঘটনার আশঙ্কা করা হচ্ছে। শহরের গুরুত্বপূর্ণ স্থানে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

২৬ জুন বিকেলে জেলা ছাত্রলীগ আয়োজিত প্রয়াত নেতা সাবেক মন্ত্রী মোহাম্মদ নাসিমের শোক সভায় যোগ দিতে যাওয়ার পথে শহরের বাজার স্টেশন এলাকায় প্রতিপক্ষের হামলায় বিজয় গুরুতর আহত হয়। প্রথমে তাকে সিরাজগঞ্জ সদর হাসপাতাল ও পরে এনায়েতপুর খাজা ইউনুস আলী মেডিক্যাল কলেজ হাসপাতালে নেওয়া হয়। অবস্থার অবনতি হলে তাকে ঢাকার নিউরো সাইন্স হাসপাতালে নেওয়া হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় থাকার পর রবিবার সকাল ১১টার দিকে তার মৃত্যু হয়।

এ ঘটনায় আহত বিজয়ের বড় ভাই মো. রুবেল বাদি হয়ে ২৭ জুন বিকেলে সদর থানায় মামলা করেন। মামলায় ছাত্রলীগের ৫ নেতাকর্মীর নাম উল্লেখ্যসহ ৪/৫ জনকে অজ্ঞাতনামা আসামি করা হয়। ইতিমধ্যে পুলিশ ছাত্রলীগের চার নেতাকর্মীকে আটক করেছে।

ঘটনায় জড়িতদের শান্তি দাবি করে জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আব্দুল্লাহ বিন আহম্মেদ জানান, শহরের শহীদ এম, মনসুর আলী অডিটোরিয়ামে প্রয়াত নেতা মোহাম্মদ নাসিমের স্মরণে দোয়া মাহফিলের আয়োজন করা হয়েছিল। সেই প্রোগামে আসার পথে বাজার স্টেশন এলাকায় জেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক দিয়ারধানগড়ার জিহাদ ও আরেক সাংগঠনিক সম্পাদক ভাঙ্গাবাড়ি মহল্লার আল আমিনসহ বেশ কয়েকজন মিলে এনামুল হক বিজয়কে কুপিয়ে এবং লাঠিসোটা দিয়ে পিটিয়ে গুরুতর আহত করে।

রবিবার দুপুরে সিরাজগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল লতিফ বিশ্বাস, সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) অধ্যাপক ডা. মো. হাবিবে মিল্লাত মুন্না এমপি এক শোক বার্তায় ঘটনায় জড়িতদের শাস্তি দাবি করেন।

ইত্তেফাক/এসি

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত