বেটা ভার্সন
আজকের পত্রিকাই-পেপার ঢাকা বৃহস্পতিবার, ১৩ আগস্ট ২০২০, ২৯ শ্রাবণ ১৪২৭
৩০ °সে

ফেরিঘাট ডুবে শরীয়তপুর-চাঁদপুর রুটে যান চলাচল সকাল-বিকাল বন্ধ

ফেরিঘাট ডুবে শরীয়তপুর-চাঁদপুর রুটে যান চলাচল সকাল-বিকাল বন্ধ
ফেরিঘাট ডুবে শরীয়তপুর-চাঁদপুর রুটে যান চলাচল সকাল-বিকাল বন্ধ। ছবি : দৈনিক ইত্তেফাক

শরীয়তপুরে ফেরিঘাট পানির নিচে ডুবে গেছে। এতে শরীয়তপুর থেকে চাঁদপুর ফেরীঘাটের দুটি টার্মিনাল দিয়ে যানবাহন উঠানামা ব্যাহত হচ্ছে। ফলে প্রতিদিন ব্যাহত হচ্ছে ফেরী চলাচলও। জোয়ার চলাকালীন সময় প্রতিদিন ভোরে ৩/৪ ঘণ্টা এবং বিকেল ৩/৪ ঘণ্টা যানবাহন উঠানামা বন্ধ থাকায় চরম ভোগান্তিতে পড়তে হচ্ছে ঐ রুটে যাতায়াতকারী চালক ও সাধারণ যাত্রীদের। পাড়াপাড়ের অপেক্ষায় ঘাটে আটকা পড়ছে শত শত যানবাহন।

কর্তৃপক্ষ সূত্রে জানা গেছে, শরীয়তপুর থেকে চাঁদপুর ফেরীঘাট দিয়ে প্রতিদিন দক্ষিণ-পশ্চিমাঞ্চলের প্রায় ২২ টি জেলার শত শত যানবাহন পাড়াপাড় হয়। এর মধ্যে মালবাহী ও যাত্রীবাহী যানবাহনের সংখ্যাই অধিক। কিন্তু বর্ষার কারণে গত পাঁচ-ছয় দিন থেকে নদীতে পানি বেড়ে যাওয়ায় ঘাটের দুটি টার্মিনালের সংযোগ সড়ক ডুবে গেছে।

এ বিষয়ে ফেরীঘাট দায়িত্বরত বিআইডবিউটিসি ম্যানেজার আব্দুল মমিন বলেন, টার্মিনালের সংযোগ সড়ক জোয়ারের পানিতে তলিয়ে যাওয়ায় এখানে প্রতিদিন সকালে ও বিকেলে যানবাহন পাড়পাড় বন্ধ থাকছে। শতাধিক গাড়ি পাড়াপাড়ের অপেক্ষায় রয়েছে। ঘাটের দায়িত্ব মূলত বিআইডব্লিউটিএর। আগামীকাল রাস্তাটি উচু করার কাজ শুরু করা হবে।

সরজমিনে দেখা যায়, টার্মিনালের সংযোগ সড়কটির উপরে অধিক পানি জমে আছে। ছোট নৌকা যোগে লোকজন টার্মিনালে উঠছে। কিন্তু জোয়ার শেষে পাড়াপাড়ের অপেক্ষায় রয়েছে শত শত যাত্রীবাহী ও মালামালবাহী যানবাহন।

বিআইডবিউটিএ চাঁদপুর জোনের নির্বাহী প্রকৌশলী আমজাদ হোসেন বলেন, উজান থেকে পানি আসার ফলে জোয়ারের পানি বৃদ্ধি পাওয়ায় টার্মিনাল দুটির সংযোগ সড়ক ডুবে যাচ্ছিল। আগামীকাল ইট বালি ফলে এ সমস্যাটি সমাধান করা হবে।

ইত্তেফাক/এএম

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত