বেটা ভার্সন
আজকের পত্রিকাই-পেপার ঢাকা বৃহস্পতিবার, ১৩ আগস্ট ২০২০, ২৯ শ্রাবণ ১৪২৭
৩০ °সে

করোনার উপসর্গ নিয়ে আইনজীবী শিক্ষকসহ আরো ১৮ জনের মৃত্যু

করোনার উপসর্গ নিয়ে আইনজীবী শিক্ষকসহ আরো ১৮ জনের মৃত্যু
[ফাইল ছবি]

মহামারি করোনার উপসর্গ জ্বর, গলাব্যথা, সর্দি-কাশি ও শ্বাসকষ্টে আইনজীবী ও শিক্ষকসহ আরো ১৮ জনের মৃত্যু হয়েছে। করোনার পরীক্ষার জন্য মৃতদের নমুনা সংগ্রহ করা হয়েছে। স্বাস্থ্যবিধি মেনে এদের দাফন করা হয়েছে। গতকাল ইত্তেফাকের ব্যুরো, জেলা প্রতিনিধি ও উপজেলা সংবাদদাতাদের পাঠানো খবরের আলোকে প্রতিবেদনটি তৈরি করা হয়েছে।

কুমিল্লা মেডিক্যাল কলেজ (কুমেক) হাসপাতালের করোনা ইউনিটে বৃহস্পতিবার সকাল সাড়ে ৬টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় করোনা উপসর্গ নিয়ে সাত জন মারা গেছেন। এরা হলেন— কুমিল্লা নগরীর কান্দিরপাড় এলাকার মিজানুর রহমান (৩৮), সদর উপজেলার কালিকাপুরের ফরিদ উদ্দিনের মেয়ে ফিরোজা বেগম (৬০) ও তোফাজ্জল হোসেনের মেয়ে রোকেয়া খাতুন (৬৫), চান্দিনার আবদুল্লাহর মেয়ে ফিরোজা বেগম (৬০), চৌদ্দগ্রামের রফিকুল ইসলাম (৬৫), মনোহরগঞ্জের আবদুল খালেকের ছেলে স্বপন (৩৮), চাঁদপুরের মতলবের নারায়ণ সরকার (৪০)।

এ পর্যন্ত এ হাসপাতালে উপসর্গ নিয়ে ১১২ জন মারা গেছেন। হাসপাতালের সহকারী পরিচালক ডা. সাজেদা খাতুন এসব তথ্য জানিয়েছেন। এদিকে চাঁদপুরে গতকাল ভোরে জেলা আওয়ামী লীগের অন্যতম সদস্য ও মতলবের বাসিন্দা আনিসুজ্জামান চৌধুরী ঢাকায় নেওয়ার পথে মারা যান। তিনি সর্দি জ্বর ও শ্বাসকষ্টে ভুগছিলেন। চাঁদপুর জেনারেল হাসপাতালে গতকাল মারা যান জাহাঙ্গীর প্রধানিয়া (৪৫) নামে আরেক জন। তার বাড়ি চাঁদপুর সদরের বিষ্ণুপুর এলাকায়।

কক্সবাজারে দুই সপ্তাহ ধরে শ্বাসকষ্ট নিয়ে চিকিত্সাধীন থাকার পর গত ৭ জুলাই করোনা নেগেটিভ আসে জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক মুক্তিযোদ্ধা নজরুল ইসলাম চৌধুরীর। বুধবার বিকালে জেলা সদর হাসপাতালে তিনি মারা যান। করোনার উপসর্গ নিয়ে ফেনীর এক আইনজীবীর মৃত্যু হয়েছে। করোনার উপসর্গ নিয়ে বুধবার রাত ৮টার দিকে তিনি মারা যান। এ ছাড়া নুরজাহান নামে এক নারী ফেনী জেনারেল হাসপাতালে মারা গেছেন। তিনি ফুলগাজী উপজেলার আনন্দপুরের বাসিন্দা।

পিরোজপুরের মঠবাড়িয়ায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে মনিরা বেগম (৪০) নামে এক স্কুল শিক্ষিকা গতকাল সকালে মারা গেছেন। তিনি ১১১ নম্বর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা ছিলেন। ঝালকাঠিতে গতকাল হারুন-অর-রশীদ (৫২) নামে এক ব্যক্তি মারা গেছেন। শহরের পালবাড়ির বাসা থেকে অ্যাম্বুলেন্সযোগে বরিশাল শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে নেওয়ার পথে তার মৃত্যু হয়। ফরিদপুরের আলফাডাঙ্গা উপজেলায় পৌর এলাকার কলেজ রোডের বাসিন্দা মোশারফ হোসেন ভূঁইয়া (৫৯) করোনা উপসর্গ নিয়ে গতকাল মারা গেছেন। তিনি আলফাডাঙ্গা সিটি ব্যাংক শাখার গার্ড হিসেবে দায়িত্ব পালন করতেন।

রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেক) হাসপাতালে নওগাঁ সদর উপজেলার পাড় নওগাঁওয়ের পল্লিচিকিত্সক রতন কুমার দাসের মৃত্যু হয়েছে। হাসপাতালের উপপরিচালক ডা. সাইফুল ফেরদৌস এ তথ্য জানান। চুয়াডাঙ্গার দামুড়হুদা উপজেলায় জ্বর-শ্বাসকষ্ট নিয়ে এক বৃদ্ধ (৬৭) মারা গেছেন। সদর হাসপাতালের করোনা ইউনিটে বুধবার রাতে তিনি মারা যান। এদিকে মৌলভীবাজারে করোনা উপসর্গ নিয়ে মনা মিয়া নামে একজনের মৃত্যু হয়েছে। বুধবার সন্ধ্যায় মৌলভীবাজার হাসপাতালে তার মৃত্যু হয়।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত