বেটা ভার্সন
আজকের পত্রিকাই-পেপার ঢাকা রোববার, ০৯ আগস্ট ২০২০, ২৫ শ্রাবণ ১৪২৭
৩০ °সে

কালিহাতীতে মৃতের লাশ সৎকার করলো ইসলামী ফাউন্ডেশন

কালিহাতীতে মৃতের লাশ সৎকার করলো ইসলামী ফাউন্ডেশন
লাশ সৎকার করে সাম্প্রদায়িক সম্প্রীতির এক অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছে বাংলাদেশ ইসলামী ফাউন্ডেশন। ছবি-ইত্তেফাক

টাঙ্গাইলের কালিহাতীতে করোনা ভাইরাসের উপসর্গ নিয়ে মৃত এক বৃদ্ধের লাশ সৎকার করে সাম্প্রদায়িক সম্প্রীতির এক অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছে বাংলাদেশ ইসলামী ফাউন্ডেশন কালিহাতী উপজেলা শাখা। শুক্রবার সন্ধ্যায় কালিহাতী পৌরসভার উত্তর চামুরিয়াতে এ ঘটনা ঘটে।

উপজেলা প্রশাসন সূত্রে জানা যায়, মৃত ব্যক্তির নাম অমল শীল (৬৫)। তিনি ১০ দিন ধরে ঠাণ্ডা-জ্বর ও কাশিতে ভুগছিলেন। শুক্রবার সকালে হাসপাতালে নেওয়ার পথে তিনি মারা যান। অটোচালক তার লাশ রাস্তার ধারে ফেলে গেলে প্রথমে তার স্ত্রী ছাড়া লাশের কাছে অন্য কেউ আসেনি। পরে বিষয়টি প্রশাসনের নজরে এলে প্রশাসন ও ইসলামী ফাউন্ডেশনের সহযোগিতায় সন্ধ্যায় তার দাহ করা হয়।

মৃত অমল শীলের স্ত্রী পবন রানী শীল বলেন, আমার স্বামীকে কয়েকদিন আগে হাসপাতালে ভর্তি করেছিলাম। বাড়িতে নিয়ে আসার পর ঠাণ্ডা-জ্বর ও কাশিতে সকালে মারা যান তিনি। এবিষয়ে কালিহাতী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা হাসান আল মামুন বলেন, অমল শীল করোনায় মারা গেছেন এই ভয়ে আত্মীয় স্বজনরা কেউ এগিয়ে আসেনি।

করোনা ভাইরাসে মৃত ব্যক্তিদের দাফন সংক্রান্ত ইসলামী ফাউন্ডেশনের কালিহাতী কমিটির লিডার মওলানা মোহাম্মদ আবু হানিফ বলেন, লাশ দীর্ঘ সময় রাস্তায় পড়ে ছিল। পরে আমরা প্রশাসনের সহযোগীতায় লাশ দাহ করার ব্যবস্থা করি। কালিহাতী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সাইদুর রহমান বলেন, মৃত ব্যক্তির করোনা হয়েছিল কি না সেই পরীক্ষা করার জন্য নমুনা সংগ্রহ করা হয়েছে।

ইত্তেফাক/আরকেজি

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত