বেটা ভার্সন
আজকের পত্রিকাই-পেপার ঢাকা মঙ্গলবার, ১১ আগস্ট ২০২০, ২৭ শ্রাবণ ১৪২৭
৩২ °সে

৪০ পর্যটককে জরিমানা 

৪০ পর্যটককে জরিমানা 
নিকলী বেড়িবাঁধ পর্যটন কেন্দ্রে পর্যটকদের জরিমানা। ছবি-ইত্তেফাক

নিকলী উপজেলার নিকলী বেড়িবাঁধ পর্যটন কেন্দ্রে ৪০ পর্যটককে ২০ হাজার ২০০ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। শুক্রবার উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আসফিয়া সিরাতের নেতৃত্বে এ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়।

ভ্রাম্যমান আদালত সূত্র জানান, প্রশাসনের নিষেধাজ্ঞা অমান্য করে ও মাস্ক বব্যাহার না করে বেড়িবাঁধ পর্যটন এলাকায় প্রবেশ করায় ৪০জন পর্যটককে জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

করোনা ভাইরাস প্রাদুর্ভাব দেখা দেওয়ার পর থেকে ওই বেড়িবাঁধ পর্যটন এলাকা পর্যটকদের জন্য নিষিদ্ধ ঘোষণা করে নিকলী উপজেলা করোনা সংক্রমণ প্রতিরোধ কমিটি ও উপজেলা প্রশাসন। নিষেধাজ্ঞা উপেক্ষা করে মোটরসাইকেল, মাইক্রোবাস এবং প্রাইভেটকার হাঁকিয়ে রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন অঞ্চলের শত-শত পর্যটক এসে ভিড় জমালে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে এ ব্যবস্থা নিয়ে পর্যটকদের নিরৎসাহিত করা হয়।

এরআগে ৩জুলাই সকালে নিকলী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শামসুদ্দিন মুন্না দুই দফায় পর্যটকদের এবং তাদের নিয়ে ঘুরে বেড়ানোর অপেক্ষায় থাকা শত-শত ইঞ্জিন চালিত নৌকা ও স্পিডবোট বেড়িবাঁধ থেকে সরিয়ে দেন এবং বেড়িবাঁধ এলাকায় গড়ে ওঠা খাবার দোকান গুলোকে শুধুমাত্র পার্সেল সরবরাহের নির্দেশ দেন।

নিকলী উপজেলা সহকারী কমিশনার ভূমি ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আসফিয়া সিরাত বলেন, উপজেলা করোনা ভাইরাস প্রতিরোধ কমিটির সিদ্ধান্ত অনুযায়ী দেশের করোনা পরিস্থিতির উন্নতি না হওয়া পর্যন্ত নিকলী বেড়িবাঁধে ভ্রমণ পিপাসুদের নিরৎসাহিত করতে আমরা ওদেরকে বুঝানোর পাশাপাশি সতর্ক করে যাচ্ছি এবং নামমাত্র জরিমানা করেছি।

ইত্তেফাক/আরকেজি

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত