বেটা ভার্সন
আজকের পত্রিকাই-পেপার ঢাকা শনিবার, ০৮ আগস্ট ২০২০, ২৪ শ্রাবণ ১৪২৭
২৯ °সে

৩৮তম বিসিএসে তালার ৬ মেধাবীর কৃতিত্ব

৩৮তম বিসিএসে তালার ৬ মেধাবীর কৃতিত্ব
শুরু থেকে ফারুক হোসেন, মাহবুব হোসেন ও ইয়াসিন হোসেন, মুনমুন পাল, প্রসেনজিৎ পাল ও লাল্টু সরকার [ফাইল ছবি]

৩৮তম বিসিএস পরীক্ষায় সাতক্ষীরার তালা উপজেলা থেকে আপন ভাই-বোনসহ বিভিন্ন ক্যাটাগরিতে সুপারিশপ্রাপ্ত হয়েছেন ৬ মেধাবী শিক্ষার্থী।

এরমধ্যে তালা সদর ইউনিয়নের মাঝিয়াড়া গ্রামের মৃত তারাপদ সরকারের সন্তান লাল্টু সরকার শিক্ষা ক্যাডারে সুপারিশপ্রাপ্ত হয়েছেন। লাল্টুর বাবা তারাপদ সরকার ছিলেন একজন মাছ ব্যবসায়ী। ২০০৬ সালে সড়ক দুর্ঘটনায় মারা যান তিনি। এ সময় তার মা সেলাই মেশিন চালিয়ে ও লাল্টু নিজে টিউশনি করে শিক্ষা ক্যাডারে সারা দেশের মধ্যে তৃতীয় হয়েছেন। তিনি তালা শহীদ মুক্তিযোদ্ধা মহাবিদ্যালয়ের ছাত্র ছিলেন।

শিক্ষা ক্যাডারে সুপারিশকৃত হয়েছেন একই মহাবিদ্যালয়ের শিক্ষার্থী মো. ফারুক হোসেন। তিনি তালা সদর ইউনিয়নের বারুইহাটী গ্রামের মো. আবু জাফর মোড়লের পুত্র।

অপরদিকে উপজেলার জালালপুর ইউনিয়নের কানাইদিয়া গ্রামের আপন ভাই-বোন রোডস এন্ড হাইওয়ে ও এডমিন ক্যাডারে সুপারিশপ্রাপ্ত হয়েছেন। এরমধ্যে ভাই প্রসেনজিৎ পাল রোডস এন্ড হাইওয়ে এবং বোন মুনমুন পাল সুপারিশপ্রাপ্ত হয়েছেন এডমিন ক্যাডারে। তাদের বাবা আনন্দ পাল কপিলমুনি বাজারের একজন ব্যবসায়ী।

এছাড়া সরুলিয়া ইউনিয়নের চৌগাছা গ্রামের মুক্তিযোদ্ধা শেখ মইনউদ্দিনের ছোট ছেলে শেখ মাহবুব হোসেন লালু ফরেস্ট ক্যাডারে সুপারিশপ্রাপ্ত হয়েছেন। বর্তমানে তিনি বাংলাদেশ ব্যাংকে সহকারী পরিচালক হিসাবে খুলনাতে কর্মরত আছেন।

একই ইউনিয়নের পুটিয়াখালি গ্রামের আব্দুল আজিজ মোল্লার ছেলে মো. ইয়াসিন হোসেন নন-ক্যাডারে সুপারিশ প্রাপ্ত হয়েছেন। বর্তমানে তিনি আল আরাফা ইসলামী ব্যাংকে এক্সিকিউটিভ অফিসার হিসাবে ঢাকায় কর্মরত আছেন।

তালা উপজেলা নির্বাহী অফিসার মো. ইকবাল হোসেন ৩৮তম বিসিএস-এ সুপারিশপ্রাপ্ত অত্র উপজেলার ৬ জন কৃতি সন্তানকে শুভেচ্ছা ও অভিনন্দনের পাশাপাশি তাদেরকে শুভ কামনা জানিয়েছেন। এ সময় তাদেরকে নিজ নিজ কর্মস্থলে সততা ও নিষ্ঠার সাথে দেশের জন্য কাজ করার পরামর্শ প্রদান করেন তিনি।

ইত্তেফাক/এমআর

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত