বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

ফরিদপুরে সাদ পরিবহনের বাস চলাচলকে কেন্দ্র করে পাল্টাপাল্টি সংবাদ সম্মেলন

আপডেট : ১৪ জুলাই ২০২০, ১৯:৩৮

আলফাডাঙ্গা-ঢাকা রুটে সাদ পরিবহনের বাস চলাচলকে কেন্দ্র করে ফরিদপুরে পাল্টাপাল্টি সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (১৪জুলাই) বেলা সাড়ে ১১টার দিকে শহরের নতুন বাসস্ট্যান্ড কার্যালয়ে বাস মালিক গ্রুপ এবং দুপুরে শহরের রথখোলাস্থ নিজ কার্যালয়ে সংবাদ সম্মেলন করেন সাদ পরিবহনের স্বত্ত্বাধীকারী কামরুজ্জামান সিদ্দিকী।

অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে বাস মালিক গ্রুপের সাধারণ সম্পাদক আলী আহসান বনি জানান, কামরুল ইসলাম সিদ্দিকীর নিজস্ব বাস আছে একটি। তিনি মালিক সমিতির সাথে ভাড়া চুক্তি করে ঢাকা-অলফাডাঙ্গা রুটে বাস চালাতেন। এর বিনিময়ে তিনি সমিতিকে মাসিক ভাড়া পরিশোধ করতেন। কিন্তু কামরুল এখন দাবি করে বেড়াচ্ছে আলফাডাঙ্গা-ঢাকা রুটের ট্রিপগুলি সাদ পরিবহনের নিজস্ব ট্রিপ। যা মোটেও সত্য নয়। এই রুটের ট্রিপ সমূহের মালিক বাস মালিক গ্রুপ। বিভিন্ন সময়ে বিভিন্ন বাস কোম্পানি রুট ভাড়া নিয়ে বাস চলাচল পরিচালনা করেছে।

তিনি বলেন, ‘বাস মালিক গ্রুপ কামরুল ইসলাম সিদ্দিকীর কাছে বাস ভাড়া বাবদ ৮৩ লাখ ৩৩ হাজার টাকা পাবে, যা এখনো তিনি পরিশোধ করেনি।’ 

এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, ফরিদপুর বাস মালিক গ্রুপের সাবেক সভাপতি মো. মোয়াজ্মে হোসেন, সহ সভাপতি বিমল কুমার মজুমদার ও গৌতম কুমার ঘোষ, নির্বাহী সদস্য শ্যমল কুমার সাহা প্রমুখ। 

এর পরে বেলা ২ টায় শহরের রথখোলাস্থ কার্যালয়ে পাল্টা সংবাদ সম্মেলনের আয়োজন করেন সাদ পরিবহনের স্বত্বাধিকারী কামরুজ্জামান সিদ্দিকী।

সংবাদ সম্মেলনে সাদ পরিবহনের স্বত্বাধিকারী কামরুজ্জামান সিদ্দিকী কামরুল বলেন, ‘বাস মালিক গ্রুপের অনুমোদিত সময়সূচি অনুযায়ী ঢাকা-আলফাডাঙ্গা রুটে দীর্ঘ বছর যাবত সাদ পরিবহন চলাচল করছিল। তবে ২০১৫ সালের পর বাস মালিক গ্রুপের অব্যাহতি প্রাপ্ত সভাপতি সাজ্জাদ হোসেন বরকত রাজনৈতিক ক্ষমতার অপব্যবহার করে অন্যায়ভাবে ওই রুটে সাদ পরিবহনের বাস চলাচল বন্ধ করে দেয়, পরে সেখানে তার মালিকানাধীন সাউথ লাইন পরিবহন বাস চালায়। বর্তমান বাস মালিক গ্রুপের যে কমিটি রয়েছে, সেটি অব্যাহতি প্রাপ্ত পুলিশের হাতে গ্রেফতার বরকতের নিজস্ব পকেট কমিটি। বরকতের লোকজনই উদ্ভট দাবী ও কথাবার্তা বলে আমার বাস চলাচলে বাধা দিচ্ছে। 

আরও পড়ুন: কুমিল্লা মেডিক্যালে ২৪ ঘণ্টায় করোনা উপসর্গে ৫ জনের মৃত্যু

কামরুল এসময় আরও বলেন, ‘তার কাছে ৮৩ লক্ষ টাকা পায় বাস মালিক গ্রুপের এমন দাবি ভিত্তিহীন। এটি প্রতিহিংসা পরায়ন হয়ে আমার কাছে টাকা দাবি করা হচ্ছে।

তিনি এসময় দাবি করেন, বাস মালিক গ্রুপের হিসাব-নিকাশ অডিট ফার্মের মাধ্যমে অডিট করানোর কথা, কোন অডিট রিপোর্ট কি আমার কাছে টাকা পাওয়া যাবে সেটি উল্লেখ আছে। 

কামরুল ইসলাম সিদ্দিকী আরও বলেন, ‘তিনি সাধারণ সম্পাদক থাকাকালে সাজ্জাদ হোসেন বরকত ক্ষমতার অপব্যবহার করে বাস মালিক গ্রুপের কার্যালয় দখল করে নিয়ে সকল মালামালসহ অফিস সরিয়ে ফেলে। পরবর্তীতে যা তার নিজস্ব ভবনে স্থাপন করে।’

ইত্তেফাক/এএএম