বেটা ভার্সন
আজকের পত্রিকাই-পেপার ঢাকা বৃহস্পতিবার, ০৬ আগস্ট ২০২০, ২২ শ্রাবণ ১৪২৭
৩০ °সে

এরশাদের মৃত্যুবার্ষিকীতে রংপুরে পা রাখেননি সন্তান ও স্ত্রীরা

এরশাদের মৃত্যুবার্ষিকীতে রংপুরে পা রাখেননি সন্তান ও স্ত্রীরা
সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদের প্রথম মৃত্যু বার্ষিকীতে রংপুরে মরহুমের সমাধিতে শ্রদ্ধা জ্ঞাপন। ছবি: ইত্তেফাক

প্রথম মৃত্যু বার্ষিকীর দিনেও এরশাদের সমাধিতে শ্রদ্ধা জানাতে রংপুরের মাটিতে পা রাখেননি তার দুই স্ত্রী ও সন্তানরা। এরশাদের মৃত্যুর এক বছর যেতে না যেতেই তারা রীতিমত মুখ ফিরিয়ে নিয়েছেন রংপুর থেকে। এমন খবরে আলোচনার ঝড় চলছে রংপুরে।

১৪ জুলাই জাতীয় পার্টির (জাপা) প্রতিষ্ঠাতা ও প্রয়াত সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদের প্রথম মৃত্যু বার্ষিকী উপলক্ষে বিভিন্ন কর্মসূচি অনুষ্ঠিত হয়। রংপুর নগরীর দর্শনাস্থ পল্লী নিবাসে রংপুর সিটি মেয়র মোস্তফার ব্যক্তিগত অর্থায়নে সদ্য নির্মিত এরশাদের সমাধিতে দোয়া খায়ে, পুষ্পমাল্য অর্পণ ও সংক্ষিপ্ত আলোচনা সভাসহ বিস্তারিত কর্মসূচি পালন করেন রংপুর জেলা ও মহানগর জাপাসহ অঙ্গ সহযোগী সংগঠনগুলো।

এ কর্মসূচিতে অংশ গ্রহণ করেননি এরশাদের দুই স্ত্রী বেগম রওশন এরশাদ ও বিদিশা এরশাদ। এমনকি তার দুই স্ত্রীর দুই সন্তান একজন সংশ্লিষ্ট রংপুর সদর-৩ আসনের জাতীয় সংসদ সদস্য এরশাদ পুত্র রাহগিব আল মাহি সাদ এরশাদ ও অপরজন এরিক এরশাদকে দেখা যায়নি এরশাদের সমাধি কমপ্লেক্সে শ্রদ্ধা নিবেদন করতে।

নাম প্রকাশে অনিচ্ছুক রংপুর জেলা জাপার এক নেতা জানান, পারিবারিক নেতৃত্বের কোন্দল আর দুই চারজন নেতা ছাড়া যোগ্য নেতৃত্বের অভাবে দলটির এখন টিকে থাকা দায় হয়ে পড়েছে। বর্তমানে দলের ৯০ শতাংশ নেতাকর্মীই নিস্ক্রিয়। তাদের অনেককেই আর জাতীয় পার্টির রাজনীতিতে দেখা যাবে না। নেতৃত্বের অভাবে বড় একটি অংশ দলছুট হয়ে পড়েছে। এ অবস্থায় বর্তমান নেতৃত্বের মাধ্যমে রাজনীতিতে টিকে থাকা সম্ভব নয়।

ইত্তেফাক/এসি

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত