বেটা ভার্সন
আজকের পত্রিকাই-পেপার ঢাকা রোববার, ০৯ আগস্ট ২০২০, ২৫ শ্রাবণ ১৪২৭
৩২ °সে

ড্রেজার শ্রমিক রাসেলের হত্যার ৩ বছরেও বিচার পায়নি পরিবার

ড্রেজার শ্রমিক রাসেলের হত্যার ৩ বছরেও বিচার পায়নি পরিবার
ছবি: সংগৃহীত

চাঁদপুরের মতলব উত্তর উপজেলায় বালু উত্তোলনকে কেন্দ্র করে নিহত ড্রেজার শ্রমিক রাসেল প্রধান (৩৮) হত্যার তিন বছর পেরিয়ে গেলেও এখনো বিচার পায়নি তার পরিবার। প্রভাব খাটিয়ে বিচারের মোড় অন্যদিকে নেওয়ার অভিযোগ উঠেছে এ হত্যাকাণ্ডের সঙ্গে জড়িতদের বিরুদ্ধে।

মামলার এজাহার সূত্রে জানা যায়, ২০১৭ সালের ১লা অক্টোবর অজ্ঞাত নামা ৫/৬ জন লোক লোহার রড দিয়ে রাসেলকে এলোপাতাড়ি পিটিয়ে হত্যা করে। এতে তার ডান এবং বাম কানের মারাত্নক জখম হয়ে মারা যান তিনি। এ ঘটনার পর ময়না তদন্তের জন্য রাসেলের লাশ চাঁদপুর সদর হাসপাতালে পাঠিয়ে দেওয়া হয়। তবে এই হত্যাকাণ্ডের মতলব উত্তর থানায় দীর্ঘদিন রহস্য উম্মোচন করতে না পারায় মামলাটি তদন্তের দায়িত্ব পায় পিবিআই।

স্থানীয়রা জানান, বালু তোলা নিয়ে দীর্ঘদিন যাবৎ সমস্যা চলছিলো। উত্তলনের জায়গায় ড্রেজারে বাবুর্চির কাজ করতেন রাসেল। দু পক্ষের বিরোধের জের ধরে ড্রেজারে অন্য কাউকে না পেয়ে লোহার রড দিয়ে রাসেলকে পেটানো হয়। পরে পা পিছলে গুরুতর আহতবস্থায় পানিতে পড়ে গেলে সেখানেই তার মৃত্যু হয়। এরপর ন্যায়বিচার চেয়ে মামলা করেছিলেন রাসেলের স্ত্রী আয়েশা বেগম।

রাসেল হত্যার বিষয়ে আলাপ করতে গেলে তার মা রকসিয়া বেগম কান্নাজড়িত কণ্ঠে জানান, ‘আল্লাহর কাছে বিচার দিছি, আমার রাসেলের বিচার আল্লায় করবো। ‘আমার বুক যে খালি করছে, ওর বুক আল্লাহ খালি করবো।’

তবে. ময়না তদন্তের রিপোর্টে বলা হয়েছিলো- ভারী ও শক্ত কিছু দিয়ে রাসেলকে পিটিয়ে পানিতে ফেলে দেওয়া হয়েছিলো। তাহলে হত্যার মূল হোতা বোরহান খালাসী কিভাবে পার পেয়ে গেলেন তা জানেন না মামলার আইনজীবীও।

ইত্তেফাক/বিএএফ

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত