বেটা ভার্সন
আজকের পত্রিকাই-পেপার ঢাকা বৃহস্পতিবার, ০৬ আগস্ট ২০২০, ২২ শ্রাবণ ১৪২৭
২৯ °সে

কক্সবাজারে ক্ষুদ্র পর্যটন ব্যবসায়ীদের অর্থ সহায়তা জেলা প্রশাসনের

কক্সবাজারে ক্ষুদ্র পর্যটন ব্যবসায়ীদের  অর্থ সহায়তা জেলা প্রশাসনের
করোনায় ক্ষতিগ্রস্ত ক্ষুদ্র পর্যটন ব্যবসায়ীকে জেলা প্রশাসনের পক্ষ থেকে নগদ অর্থ সহায়তা। ছবি: ইত্তেফাক

পর্যটনে বিচ কেন্দ্রিক নানা ক্ষুদ্র ব্যবসায় আত্মনিয়োগ করে পর্যটক সেবার মাধ্যমে রাজস্ব আয়ে ভূমিকা রাখেন অগণিত উদ্যোক্তা। এদের মধ্যে অনেকে ঋণ বা শেষ সম্বল বিক্রি করে সৈকত তীরে ব্যবসা করেন। বিগত চার মাস ধরে পর্যটন কেন্দ্রিক সব ব্যবসা বন্ধ। ফলে এসব ক্ষুদ্র ব্যবসায়ীদের পরিবারে চরম দুর্দিন চলছে। করোনায় ক্ষতিগ্রস্ত এসমনই ৪৩৩ জন ক্ষুদ্র পর্যটন ব্যবসায়ীকে জেলা প্রশাসনের পক্ষ থেকে নগদ অর্থ সহায়তা প্রদান করা হয়েছে।

বৃহস্পতিবার কক্সবাজারের সমুদ্র সৈকতের লাবণী পয়েন্টে জেলা প্রশাসক ও কক্সবাজার বিচ ম্যানেজমেন্ট কমিটির সভাপতি মো. কামাল হোসেন এ সহায়তা প্রদান করেন। কোভিড-১৯ পরিস্থিতিতে ভবিষ্যতেও এ কার্যক্রম চলমান থাকবে বলে উল্লেখ করেন তিনি।

কক্সবাজার জেলা প্রশাসনের উদ্যোগে বিচ ম্যানেজমেন্ট কমিটির পক্ষ থেকে করোনায় বিপর্যস্ত পর্যটন সংশ্লিষ্ট দুস্থ ব্যবসায়ীদের এ সহায়তা প্রদান করা হচ্ছে বলে জানিয়েছেন সহকারী কমিশনার ও নির্বাহি ম্যাজিস্ট্রেট (পর্যটন সেল) ইমরান জাহিদ।

সহযোগিতা পাওয়াদের মাঝে ক্ষুদ্র ব্যবসায়ী গিয়াস উদ্দিন জানান, এটি পরিমাণে অপ্রতুল, কিন্তু উদ্যোগটা বিশাল। সময়ের দশ ফোটার চেয়ে অসময়ের এক ফোটা পানি যেমন জীবন বাঁচাতে অধিক সহায়ক তেমনি বিচ ম্যানেজমেন্ট কমিটি ও জেলা প্রশাসনের এ সহায়তা আমাদের জন্য অক্সিজেনের মতো।

এসময় কক্সবাজারের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ মাসুদুর রহমান মোল্লা, জেলা আওয়ামী লীগের সভাপতি অডভোকেট সিরাজুল মোস্তফা, সহসভাপতি রেজাউল করিম, পর্যটন পুলিশের কক্সবাজারস্থ পুলিশ সুপার মো. জিল্লুর রহমান, কক্সবাজারের অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মো. ইকবাল হোসাইনসহ প্রশাসন ও পর্যটনের সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।

ইত্তেফাক/এসি

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত