বেটা ভার্সন
আজকের পত্রিকাই-পেপার ঢাকা বুধবার, ০৫ আগস্ট ২০২০, ২১ শ্রাবণ ১৪২৭
৩০ °সে

রংপুরে ৬ হাসপাতাল ক্লিনিককে জরিমানা

রংপুরে ৬ হাসপাতাল ক্লিনিককে জরিমানা
রংপুরে ছয়টি হাসপাতাল ও ক্লিনিককে জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত। ছবি: ইত্তেফাক

রংপুর মহানগড়ীতে স্বাস্থ্যসেবা খাতের শৃঙ্খলা ফেরাতে হাসপাতাল, ক্লিনিক ও ডায়াগনোস্টিক সেন্টারগুলোতে অভিযান অব্যহত রেখেছে জেলা প্রশাসন ও আইন শৃঙ্খলাবাহিনী। এরই অংশ হিসেবে অনুমোদন না থাকা, অসঙ্গতিপূর্ণ চিকিৎসা কার্যক্রম ও মেডিকেল বর্জ্য ব্যবস্থাপনা না থাকা ছয়টি প্রতিষ্ঠানকে দুই লাখ ৯০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

গতকাল মঙ্গল বার (২৮ জুলাই) দুপুরে নগরীর ধাপ এলাকায় জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট আফরিন জাহানের নেতৃত্ব ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। এতে রংপুর মেট্রোপলিটন পুলিশের কর্মকর্তা ও সিভিল সার্জনের প্রতিনিধি অংশ নেন।

অভিযানে সিভিল সার্জনের রংপুরের অনুমতি না থাকায় স্বাধীন ব্লাড ব্যাংক, ডিজিটাল ডায়গনোস্টিক সেন্টার, গ্রেন্ট এন্ড মাইন্ড ডায়াগনোস্টিক ও কনসালটেশন সেন্টার, চেক আপ ডায়াগনোস্টিক সেন্টার, হেলথ এইড ডায়াগনোস্টিক সেন্টারকে জরিমানা করা হয়। এর মধ্যে স্বাধীন ব্লাড ব্যাংক এবং চেক আপ ডায়াগনোস্টিক সেন্টারে কার্যক্রম বন্ধ করে দেওয়া হয়।

অপরদিকে পরিবেশ সম্মত বর্জ্য ব্যবস্থাপনা না থাকায় পপুলার ডায়াগনোস্টিক সেন্টার-২ কে এক লাখ টাকা জরিমানা করা হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট আফরিন জাহান জানান, ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ছয়টি হাসপাতালকে দুই লাখ ৯০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। স্বাস্থ্যসেবা খাতের বিশৃঙ্খলা রোধে অভিযান অব্যাহত থাকবে।

রংপুর জেলা সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা গেছে, নগরীতে মাত্র ২২৯টি বেসরকারি ক্লিনিক, হাসপাতাল ও ডায়াগনোস্টিক সেন্টারের অনুমোদন থাকলেও কার্যক্রম চালিয়ে যাচ্ছে প্রায় সাড়ে পাঁচশ প্রতিষ্ঠান।

ইত্তেফাক/এসি

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত