বেটা ভার্সন
আজকের পত্রিকাই-পেপার ঢাকা মঙ্গলবার, ১১ আগস্ট ২০২০, ২৭ শ্রাবণ ১৪২৭
২৯ °সে
div>

মানবতায় শেখ হাসিনা অতুলনীয়: পানিসম্পদ উপমন্ত্রী  

মানবতায় শেখ হাসিনা অতুলনীয়: পানিসম্পদ উপমন্ত্রী  
নদী ভাঙ্গন ও বন্যা কবলিত এলাকায় নগদ অর্থ, শাড়ি-লুঙ্গি ও খাদ্যসামগ্রী বিতরণকালে পানিসম্পদ উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম।

পানিসম্পদ উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম বলেছেন, মানবতায় শেখ হাসিনা অতুলনীয়। মানবতার দিক থেকে তিনি নিজ দেশে যেমন প্রশংসিত আন্তর্জাতিকভাবেও প্রশংসিত।

শুক্রবার (৩১ জুলাই) মুন্সীগঞ্জের দিঘীরপাড়, শরীয়তপুরের নড়িয়া-চরাআত্রা-সুরেশ্বর-নওপাড়ার নদী ভাঙ্গন ও বন্যা কবলিত এলাকা পরিদর্শনকালে পানিসম্পদ উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম এ কথা বলেন। এসময় তিনি নদী ভাঙ্গন ও বন্যার্তদের মাঝে বাংলাদেশ আওয়ামী লীগ ও বেগম আশ্রাফুন্নেছা ফাউন্ডেশনের পক্ষ থেকে ১৫৫টি পরিবারকে ৫ হাজার করে টাকা, অসহায় ৪০০ জনের শাড়ি-লুঙ্গি ও খাদ্যসামগ্রী বিতরণ করেন।

আরো পড়ুনঃ রাজধানীতে বন্দুকযুদ্ধে শাহাদাত বাহিনীর সদস্য নিহত

তিনি বলেন, যখন দেশে কোনো দুর্যোগ হয় তখন প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের জনগণের কথা চিন্তা করে দুর্যোগ ঠেকাতে আপ্রাণ চেষ্টা করেন। এমনকি বর্তমান সময়ে চলমান মহামারী করোনা ভাইরাস সংক্রমণ রোধে ঘোষিত লকডাউনেও তিনি সরকার ও আওয়ামী লীগের সংশ্লিষ্ট সকলকে জনগণের পাশে থাকার নির্দেশ দিয়েছেন। পাশাপাশি প্রধানমন্ত্রী বন্যা ও নদী ভাঙ্গন এলাকার বন্যার্তদের নিয়মিত খোঁজ নিচ্ছেন এবং তাদের পাশে থাকার কথা জানিয়েছেন। তাই এই করোনা মহামারীর মাঝেও আমরা প্রতি সপ্তাহে নদী ভাঙ্গন এলাকায় যাই বন্যার্তদের পাশে দাড়াই।

উপমন্ত্রী বলেন, বন্যা পরিস্থিতি মোকাবেলায় পানিসম্পদ মন্ত্রণালয়, ত্রাণ মন্ত্রণালয় ও জেলা প্রশাসনের সমন্বয়ে কাজ করা হচ্ছে। পাশাপাশি বন্যা কবলিত সকল এলাকার অবস্থা মনিটরিং ও ক্ষয়ক্ষতির বিষয় নজর রাখা হচ্ছে। এছাড়া বন্যায় ক্ষতিগ্রস্ত সকল এলাকায় কাজ চলমান থাকবে, ঈদের দিনও কাজ চলবে জানান তিনি।

ইত্তেফাক/এমএএম

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত