বেটা ভার্সন
আজকের পত্রিকাই-পেপার ঢাকা শুক্রবার, ০৭ আগস্ট ২০২০, ২৩ শ্রাবণ ১৪২৭

রংপুরে ছয় হাজার মসজিদে ঈদের জামাত অনুষ্ঠিত

রংপুরে ছয় হাজার মসজিদে ঈদের জামাত অনুষ্ঠিত
রংপুরে প্রায় ছয় হাজার মসজিদে ঈদের নামাজ আদায় করা হয়। ছবি: ইত্তেফাক

রংপুর জেলার প্রায় ছয় হাজার মসজিদে পবিত্র ঈদুল আযহার জামাত অনুষ্ঠিত হয়েছে। সরকারি নির্দেশনা ও স্বাস্থ্যবিধি মেনে মুসল্লিরা নামাজ আদায় করেন। শনিবার সকাল সোয়া ৭টা থেকে ১০টা পর্যন্ত মহানগরসহ জেলার প্রতিটি পাড়া-মহল্লার মসজিদে এসব ঈদ জামাত অনুষ্ঠিত হয়।

সকাল ৮টায় রংপুর নগরীর কোর্ট মসজিদে অনুষ্ঠিত ঈদুল আজহার জামাত অনুষ্ঠিত হয়। এতে রংপুর বিভাগীয় কমিশনার কেএম তরিকুল ইসলাম, জেলা প্রশাসক মো. আসিব আহসান, রংপুর সিটি কর্পোরেশনের মেয়র মো. মোস্তাফিজার রহমান মোস্তফাসহ প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা অংশ গ্রহণ করেন।

এছাড়া নগরীর কেরামতিয়া জামে মসজিদে সকাল সাড়ে ৮টায় ও সকাল সাড়ে ৯টা, পুলিশ লাইন্স জামে মসজিদে সকাল ৭টা ৪৫ মিনিটে ও সাড়ে ৮টায়, শাপলা চত্বর আশরাফিয়া জামে মসজিদে সকাল সাড়ে ৮টায়, জুম্মপাড়া করিমিয়া মাদ্রাসায় সকাল সোয়া ৭টায়, দক্ষিণ মুলাটোল জামে মসজিদে ও গনেশপুর বায়তুন মামুর জামে মসজিদে সকাল ৮টায় ঈদের জামাত অনুষ্ঠিত হয়।

আরও পড়ুন: ৬৮ বছরের গ্লানি মুছে দাসিয়ারছড়ায় জ্বললো ৬৮ মোমবাতি

এদিকে রংপুর-১ (গঙ্গাচড়া-সিটি আংশিক) আসনের সংসদ সদস্য ও বিরোধি দলের চিফ হুইপ মসিউর রহমান রাঙ্গা গঙ্গাচড়া উপজেলা মসজিদে ঈদের নামাজ আদায় করেন। বদরগঞ্জের চৌধুরিপাড়ায় নিজ এলাকায় নামাজ আদায় করেন রংপুর-২ (বদরগঞ্জ-তারাগঞ্জ) আসনের সংসদ সদস্য আবুল কালাম মোহাম্মদ আহসানুল হক চৌধুরী ডিউক। এ সময় বাংলাদেশসহ সারা বিশ্বের উম্মার শান্তি কামনা ও করোনা মহামারি থেকে বিশ্ববাসীকে

এছাড়াও জেলার বিভিন্ন মসজিদে মাদক, সন্ত্রাস, নাশকতা, জঙ্গিবাদ ও করোনা ভাইরাসের বিস্তার ঠেকাতে ঐক্যবদ্ধ প্রতিরোধ গড়ার মাধ্যমে জনসচেতনতা বাড়ানোর ওপর গুরুত্বারোপ করে মোনাজাত পরিচালনা করেন ঈদ জামাতের খতিবগণ।

ইত্তেফাক/এসি

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত