বেটা ভার্সন
আজকের পত্রিকাই-পেপার ঢাকা শনিবার, ১৫ আগস্ট ২০২০, ৩১ শ্রাবণ ১৪২৭
২৮ °সে

মির্জাপুরে বন্যা কবলিত ৩ শতাধিক শিক্ষা প্রতিষ্ঠান

মির্জাপুরে বন্যা কবলিত ৩ শতাধিক শিক্ষা প্রতিষ্ঠান
১৪ ইউনিয়নের তিন শতাধিক শিক্ষা প্রতিষ্ঠানের ব্যাপক ক্ষয়-ক্ষতি। ছবি-ইত্তেফাক

বন্যা কবলিত উপজেলার পৌরসভা ও ১৪ ইউনিয়নের তিন শতাধিক শিক্ষা প্রতিষ্ঠানের ব্যাপক ক্ষয়-ক্ষতি হয়েছে। বন্যায় ক্ষতিগ্রস্ত শিক্ষা প্রতিষ্ঠানের মধ্যে রয়েছে কলেজ, মাধ্যমিক বিদ্যালয়, সরকারি প্রাথমিক বিদ্যালয়, দাখিল মাদ্রাসা, বিভিন্ন মসজিদ ও মন্দির। শনিবার উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয় এবং শিক্ষা অফিস সূত্র এ তথ্য জানিয়েছেন।

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো. হারুন অর রশিদ এবং প্রাথমিক শিক্ষা অফিসার মোহাম্মদ আলমগীর হোসেন বলেন, বন্যায় যে সব শিক্ষা প্রতিষ্ঠান ক্ষতিগ্রস্ত হয়েছে এগুলোর তালিকা সংগ্রহ করে উপজেলা নির্বাহী অফিসারের মাধ্যমে জেলা প্রশাসক, জেলা শিক্ষা অফিসার এবং সংশ্লিষ্ট অধিদপ্তরে পাঠানো হয়েছে।

উপজেলা নির্বাহী অফিসার মো. আবদুল মালেক মোস্তাকিম বলেন, এ বারের দীর্ঘস্থায়ী বন্যায় মির্জাপুর উপজেলার পৌরসভা ও ১৪ ইউনিয়নের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, মসজিদ, মাদ্রাসা ও মন্দিরের ব্যাপক ক্ষয়-ক্ষতি হয়েছে। শিক্ষা অফিস ও বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মেম্বারদের সহযোগিতায় ক্ষতিগ্রস্ত প্রতিষ্ঠানের তালিকা সংগ্রহ করা হচ্ছে। বরাদ্ধ চেয়ে সংশ্লিষ্ট অধিদপ্তরে পাঠানো হয়েছে। বরাদ্দ পাওয়া গেলে বন্যার পর পরই এগুলো সংস্কার করা হবে।

ইত্তেফাক/আরকেজি

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত