বেটা ভার্সন
আজকের পত্রিকাই-পেপার ঢাকা বুধবার, ০৫ আগস্ট ২০২০, ২১ শ্রাবণ ১৪২৭
৩১ °সে

শিবচরে দুর্গতদের মাঝে তোতা খানের খাদ্য সামগ্রী ও নগদ টাকা বিতরণ

শিবচরে দুর্গতদের মাঝে তোতা খানের খাদ্য সামগ্রী ও নগদ টাকা বিতরণ
শিবচর পৌরসভা আওয়ামী লীগের সভাপতি মো. তোফাজ্জল হোসেন তোতা খান। ছবি : দৈনিক ইত্তেফাক

জাতীয় সংসদের চিফ হুইপ ও আওয়ামী লীগ পার্লামেন্টারি পার্টির সেক্রেটারি সংসদ সদস্য নূর-ই-আলম চৌধুরীর নির্দেশনা অনুযায়ী শিবচর পৌরসভা আওয়ামী লীগের সভাপতি মো. তোফাজ্জল হোসেন তোতা খান নিজস্ব অর্থায়নে বিভিন্ন খাদ্য সামগ্রী ও নগদ টাকা বিতরণ অব্যাহত রেখেছেন। তার পক্ষ থেকে করোনা ভাইরাস সংক্রমণের শুরু থেকে বিভিন্ন ধাপে এই পর্যন্ত ৪৮ লাখ ৭৯ হাজার ৫০০ টাকার খাদ্য দ্রব্য উপহার হিসেবে অসহায় মানুষের কাছে পৌঁছে দেওয়া হয়েছে বলে জানা গেছে।

প্রথম ধাপে তিনি করোনা ভাইরাসের সংক্রমণ ঠেকাতে শিবচর পৌর বাজারে মাস্ক বিতরণ করেন। দ্বিতীয় ধাপে শিবচর পৌরসভায় ৯টি ওয়ার্ডে ২৭০০ প্যাকেট ত্রাণ সামগ্রী বিতরণ করেন। তৃতীয় ধাপে তিনি শিবচর ইউনিয়নে ৮০০ প্যাকেট ত্রাণ সামগ্রী বিতরণ করেন। যার মধ্যে প্রতি পরিবারের জন্য উপহার হিসেবে ছিল চাল, ডাল, তেল, চিনি, ছোলা, খুরমা খেজুর, ইউসুফ গুলের ভূসি ছিলো। চতুর্থ ধাপে তিনি করোনা ও বন্যায় ক্ষতিগ্রস্তদের প্রায় ২ লক্ষ টাকা নগদ অর্থ সহায়তা করেন। এসব ত্রাণ সামগ্রী ও নগদ অর্থ বিতরণের সময় তার সাথে ছিলেন সাবেক উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মরহুম মো: শামসুদ্দিন খান, শিবচর পৌরসভার মেয়র আওলাদ হোসেন খান, উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি আ: লতিফ মোল্লা, সাধারন সম্পাদক ডা: মো: সেলিম, পৌর আওয়ামীলীগের সাধারন সম্পাদক বাবু শংকর চন্দ্র ঘোষ, উপজেলা যুবলীগের সভাপতি ইলিয়াস পাশা, সাধারন সম্পাদক মো: খায়রুজ্জামান খান, উপজেলা ছাত্রলীগের সভাপতি রাজিব ঢালী, সাধারন সম্পাদক আসিফ মাদবর, পৌর ছাত্রলীগের সভাপতি হাবিব বেপারী, সাধারন সম্পাদক সৌরভ রায়, সরকারী বরহামগঞ্জ কলেজের ভিপি কাজী মো: শাওন ইসলামসহ আরো অনেকেই।

শিবচর পৌরসভা আওয়ামী লীগের সভাপতি মো. তোফাজ্জল হোসেন তোতা খান বলেন, ছয়বারের সংসদ সদস্য নূর-ই-আলম চৌধুরীর নির্দেশনা অনুযায়ী আমার নিজস্ব অর্থায়নে বিভিন্ন খাদ্য সামগ্রী ও নগদ টাকা বিতরণ অব্যাহত রেখেছি।

তিনি বলেন, মানুষের জন্য কাজ করার সুযোগ সব সময় আসে না। আল্লাহতালা আমাকে করোনা ও বন্যায় ক্ষতিগ্রস্তদের জন্য কিছু করার সুযোগ করে দিয়েছে বলে আমার এই মানবিক সহায়তা ধারাবাহিকভাবে চলছে এবং চলবে।

ইত্তেফাক/এএম

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত