পাঁচ দিনে সড়কে ঝরল ৩৫ প্রাণ

পাঁচ দিনে সড়কে ঝরল ৩৫ প্রাণ
ছবি: ইত্তেফাক

পবিত্র ঈদুল আজহার আগের দিন শুক্রবার থেকে গতকাল মঙ্গলবার পর্যন্ত বিভিন্ন স্থানে সড়ক দুর্ঘটনায় ৩৫ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে স্কুলের প্রধান শিক্ষক ও ব্যবসায়ী রয়েছেন। ব্যুরো অফিস, প্রতিনিধি ও সংবাদদাতাদের পাঠানো খবর—

শ্রীমঙ্গল (মৌলভীবাজার) ও ওসমানীনগর (সিলেট) :ওসমানীনগরে শুক্রবার প্রাইভেটকার ও বাসের মুখোমুখি সংঘর্ষে প্রাইভেটকার চালকসহ একই পরিবারের পাঁচ জন নিহত হয়েছেন। নিহতরা হলেন—সুনামগঞ্জের দিরাইয়ের শ্যামারচর গ্রামের স্বপন কান্তি দাস (৪৫) ও তার স্ত্রী লাভলী রানী সরকার (৩৭), তাদের যমজ সন্তান শৈবাল (৯) ও সৌমিত্র (৯), প্রাইভেটকারচালক মৌলভীবাজার জেলার কমলগঞ্জের আব্দুল হাশিম (৪৫)। এছাড়া স্বপন কুমারের আরেক সন্তান সৌরভ দাস গুরুতর আহত অবস্থায় সিলেট এম এ জি ওসমানী হাসপাতালে চিকিত্সাধীন রয়েছেন।

যশোর :যশোরে পৃথক দুটি সড়ক দুর্ঘটনায় দুই জন নিহত হয়েছেন। মঙ্গলবার যশোর-বেনাপোল মহাসড়কের পুলেরহাট ও যশোর-মাগুরা মহাসড়কের খাজুরায় এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন—বাঘারপাড়া উপজেলার তৈয়ব আলী (৫০) ও যশোর উপজেলার জাহিদ হোসেন।

হবিগঞ্জ :ঢাকা-সিলেট মহাসড়কে শায়েস্তাগঞ্জে একটি বাস নিয়ন্ত্রণ হারিয়ে অপর বাসকে ধাক্কা দিলে দুই জন নিহত হয়েছেন। এরা হলেন—আউয়াল মিয়া (৪৫) ও চানমিয়া (২৫)।

মাগুরা :গতকাল মাগুরা-নড়াইল ভায়া গঙ্গারামপুর সড়কের মাগুরা সদর উপজেলার বাটাজোড়ে সড়ক দুর্ঘটনায় জনপল সরকার (৩১) নামে এক ফল ব্যবসায়ী নিহত হয়েছে।

আরও পড়ুন: লেবাননে জোড়া বিস্ফোরণ, বহু হতাহতের আশঙ্কা

নন্দীগ্রাম (বগুড়া) : শুক্রবার ঈদের ছুটিতে বাড়ি ফেরার পথে পাথরবোঝাই ট্রাকের চাপায় শাপলা খাতুন (২৮) নামে এক এনজিওকর্মী নিহত হয়েছেন।

ফুলবাড়ী (দিনাজপুর) :ফুলবাড়ী উপজেলার শিবনগর গ্রামের গতকাল বিয়ের বরযাত্রীর বাসের চাকায় পিষ্ট হয়ে মোহসেনা বেগম (৫৫) নামে এক প্রতিবন্ধী নারী নিহত হয়েছেন।

কালাই (জয়পুরহাট) :গতকাল কালাইয়ে নিয়ন্ত্রণ হারিয়ে ভটভটি উলটে খাদে পড়ে মাবিয়া বিবি (৭৪) নামে এক বৃদ্ধা নিহত হয়েছেন।

কিশোরগঞ্জ ও কটিয়াদী :গত সোমবার কটিয়াদী উপজেলার কটিয়াদী-মঠখোলা সড়কের আদমপুর নামক স্থানে মাইক্রোবাসের ধাক্কায় আফিলউদ্দিন (৭০) নামে এক বৃদ্ধ নিহত ও তার নাতনি নুসরাত গুরুতর আহত হয়েছেন।

ধামরাই (ঢাকা) :সোমবার ধামরাইয়ে ঢাকা-আরিচা মহাসড়কে বাথুলী বাসস্ট্যান্ডে ঢাকা অভিমুখী একটি পিকাপভ্যান ও ঢাকা থেকে ছেড়ে আসা ফাল্গুনী পরিবহনের বাসের সঙ্গে মুখোমুখি সংঘর্ষে পিকাপের চালকসহ তিন জন নিহত হয়েছেন।

ফকিরহাট ও মোরেলগঞ্জ (বাগেরহাট) :শনিবার ফকিরহাট থেকে মোটরসাইকেল খুলনায় বোনের বাড়িতে বেড়াতে যাওয়ার পথে খুলনা-মংলা মহাসড়কে দুর্ঘটনায় চিতলমারি উপজেলার চোদ্দহাজারি গ্রামের নওশের তালুকদারের পুত্র মুজিবর তুলুকদার (২৮) ও কচুয়ার ধোপাখালী গ্রামের আবুল হাসানের পুত্র রুহুল (২৩) নিহত হয়েছেন। এদিকে মোরেলগঞ্জে গতকাল মান্নান খান (৫০) নামে এক পান বিক্রেতা মাইক্রোচাপায় নিহত হয়েছেন।

গাংনী (মেহেরপুর) :রবিবার উপজেলার বামন্দী সড়কের গোহাট সংলগ্ন এলাকায় মোটরসাইকেল ও ট্রাকের মুখোমুখি সংঘর্ষে দুই জন নিহত হয়েছে। এরা হলেন—মোটরসাইকেল চালক গাংনী উপজেলার ব্রজপুর গ্রামের মৃত আকরাম হোসেনের ছেলে মকবুল হোসেন (৩০) ও আরোহী একই উপজেলার চরগোয়াল গ্রামের আব্দুল আওয়ালের ছেলে আক্তারুজ্জামান (২৮)।

কুষ্টিয়া ও পাংশা (রাজবাড়ী) :কালুখালীতে ট্রাকের সঙ্গে মুখোমুখি সংঘর্ষে দুই মোটরসাইকেল আরোহী নিহত হয়েছেন। এরা হলেন—দৌলতপুর থানার মথুরাপুরের আবু ফরহাদের ছেলে আব্দুল্লাহ আবু সাঈদ (২২) ও হামিদুলের ছেলে শিমুল (২৫)।

মাদারীপুর :রবিবার মাদারীপুর শরীয়তপুর মহাসড়কের মহিষেরচরে সড়ক দুর্ঘটনায় আ. রব সরদার (৫০) নামে এক ইজিবাইক চালক নিহত হয়েছেন।

কুমিল্লা :কুমিল্লায় বাস উলটে সোহাগ ভুঁইয়া নামের এক পথচারী, পৃথক দুর্ঘটনায় শামছুন্নাহার ও আবুবকর ছিদ্দিক নামে আরো দুই বাস যাত্রীসহ তিন জন নিহত হয়েছেন। গতকাল মঙ্গলবার ও গত রবিবার ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে জেলার দাউদকান্দি ও চান্দিনা উপজেলা এলাকায় এসব দুর্ঘটনা ঘটে।

চাঁপাইনবাবগঞ্জ :সোমবার মোটরসাইকেলে শহর থেকে বাড়ি ফেরার পথে বাসের ধাক্কায় একটি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক গোলাম সারওয়ার কাউনাইন (৫৮) দুর্ঘটনায় নিহত হয়েছেন।

সিরাজগঞ্জ :শুক্রবার সলঙ্গা থানার চড়িয়া কান্দিপাড়া এলাকায় ট্রাকের ত্রিমুখী সংঘর্ষে আতিয়া খাতুন (৩৫) নামে এক নারী নিহত হয়েছেন। আতিয়া রাজশাহীর পঠিয়ার সাগর হোসেনের স্ত্রী।

ফরিদপুর (পাবনা) :সোমবার পাবনার ফরিদপুর উপজেলার ডেমড়ায় দুই নছিমনের সংঘর্ষে সাঁথিয়া উপজেলার নাড়িয়াগদাই গ্রামের মৃত হাবিবুর শেখের মেয়ে সালেহা খাতুন (৩৭) নিহত হয়েছেন।

কিশোরগঞ্জ ও সৈয়দপুর (নীলফামারী) :নীলফামারীর কিশোরগঞ্জ উপজেলায় কুমিল্লাগামী একটি কোচের সঙ্গে মুখোমুখি সংঘর্ষে মোটরসাইকেল আরোহী একই পরিবারের তিন জন নিহত হয়েছে। এরা হলেন—লিটন মিয়ার স্ত্রী রুমা (২৪) তাদের চার বছরের শিশু সন্তান রাহিম ও লিটনের শ্যালিকা আদুরী (১৭)। এদিকে সৈয়দপুরে দুটি মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে গুরুতর আহত মিজানুর রহমান (৩২) নামে এক যুবক রবিবার মারা গেছেন।

শায়েস্তাগঞ্জ (হবিগঞ্জ) :গতকাল শায়েস্তাগঞ্জে ঢাকা-সিলেট মহাসড়কে দ্রুতগামী বাস নিয়ন্ত্রণ হারিয়ে অপর বাসকে ধাক্কা দিলে দুই জন নিহত ও ১০ জন আহত হয়েছেন।

ইত্তেফাক/এসি

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত