ইত্তেফাকে সংবাদ প্রকাশের পর গোপালপুর ফেরী ঘাটে র‌্যাবের অভিযান

ইত্তেফাকে সংবাদ প্রকাশের পর গোপালপুর ফেরী ঘাটে র‌্যাবের অভিযান
ছবি: ইত্তেফাক

ফরিদপুরের পদ্মা নদীর গোপালপুর ফেরী ঘাটে অভিযান চালিয়েছে জেলা প্রশাসনের নির্বাহী হাকিম ও ফরিদপুর র‌্যাব ক্যাম্পের সদস্যরা। এসময় অতিরিক্ত ভাড়া আদায় ও নির্দেশিত স্বাস্থ্যবিধি না মানার অভিযোগের সত্যতা পেয়ে ঘাট ইজারাদারকে ১ লক্ষ বিশ হাজার টাকা জরিমানা করা হয়। এর আগে এই ঘাটের অতিরিক্ত ভাড়া, যাত্রী হয়রানীসহ নানা অনিয়ম নিয়ে গত ২০ জুলাই ইত্তেফাক অনলাইনে এবং ২১ জুলাই দৈনিক ইত্তেফাক পত্রিকাতে সংবাদ প্রকাশিত হয়।

র‌্যাব ৮ ফরিদপুর কোম্পানি অধিনায়ক সিনিয়র সহকারী পুলিশ সুপার দেবাশীষ কর্মকার জানান, বিভিন্ন ভাবে প্রাপ্ত তথ্যের ভিত্তিতে র‌্যাব জানাতে পারে, ফরিদপুর জেলার চরভদ্রাসন থানাধীন গোপালপুর ফেরী ঘাটে সরকারের নির্দেশনা অমান্য করে স্পীড বোডে অতিরিক্ত যাত্রী বহন এবং যাত্রীরা সরকারের নির্দেশ মোতাবেক স্বাস্থ্য বিধি অমান্য করে নদী পারাপার হচ্ছে। এই তথ্যের ভিত্তিতে গোয়েন্দা তৎপরতা অব্যাহত রেখে ঘটনার সত্যতা পাওয়ার পর র‌্যাব-০৮, সিপিসি-০২ ফরিদপুর ক্যাম্পের একটি বিশেষ দল অভিযান পরিচালনা করে। এসময় ঘাটের ইজারাদার আব্দুল আলীম মৃধাকে (৪৫) আটক করে ঘটনাস্থলে উপস্থিত জেলা প্রশাসনের নির্বাহী হাকিম আফরোজ শাহীন খসরুর ভ্রাম্যমাণ আদালতে সোপর্দ করে র‌্যাব সদস্যরা।

এসময় ভ্রাম্যমাণ আদালতের কাছে তার বিরুদ্ধে আনিত অভিযোগ স্বীকার করলে আদালত আলীম মৃধাকে বাংলাদেশ দণ্ডবিধি ১৮৬০ এর ২৬৯ ধারা মোতাবেক ১ লক্ষ ২০ হাজার টাকা অর্থদণ্ড প্রদান করে।

ইত্তেফাক/বিএএফ

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত