পূর্বধলা ও নড়াইলে ভিমরুলের কামড়ে ২ শিশুর মৃত্যু

পূর্বধলা ও নড়াইলে ভিমরুলের কামড়ে ২ শিশুর মৃত্যু
পূর্বধলায় ভিমরুলের কামড়ে মারা যায় ছয় বছরের শিশু তাম্বা। ছবি: ইত্তেফাক

নেত্রকোনা ও নড়াইলের ভিমরুলের কামড়ে দুই শিশুর মৃত্যু হয়েছে। দুটি দুটির বয়স যথাক্রমে ৬ ও ২।

নেত্রকোনার পূর্বধলায় ভিমরুলের কামড়ে এক শিশুর মৃত্যু হয়েছে। সোমবার (৪ আগস্ট) সকালে উপজেলার আগিয়া ইউনিয়নের টিকুরিয়া গ্রামের এঘটনা ঘটে। শিশুটির নাম তাম্মা আক্তার (৬)। সে ওই গ্রামের কামাল মিয়ার মেয়ে।

শিশুটির পরিবার জানায়, গত সোমবার বিকেলে তাম্বা অন্য শিশুদের সঙ্গে বাড়ি পাশে নৌকায় খেলা করছিল। এ সময় নৌকা থেকে সে একটি গাছের ডাল ধরা মাত্রই গাছে থাকা ভিমরুলের চাক থেকে একসঙ্গে অনেকগুলো ভিমরুল তার ওপর আক্রমণ করে। এরপর সে চিকিৎকার করে সে পানি ঝাঁপ দেয়। পরে পরিবারের লোকজন তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসে।

আরও পড়ুন: লেবাননে বিস্ফোরণে ব্রাহ্মণবাড়িয়ার আরেক তরুণের মৃত্যু

সেখানে চিকিৎসার পর সুস্থ হয়েছে ভেবে পরিবারের লোকজন তাকে বাড়িতে নিয়ে আসে। কিন্তু বৃহস্পতিবার সকালের শিশুটির সারা শরীর নীল বর্ণ হয়ে গেলে আরও তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে এলে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।

শিশুটির মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন পূর্বধলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্তব্যরত চিকিৎসক ডা. সুল্পা মৌমিতা।

কালিয়া (নড়াইল) সংবাদদাতা জানান, ড়াইলের কালিয়ায় ভিমরুলের কামড়ে দুই বছরের শিশু তামিম মারা গেছে। বৃহস্পতিবার দুপুরে নড়াইল সদর হাসপাতালে আনা হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। এর আগে ওইদিন সকাল ১০টার দিকে কালিয়া উপজেলার চাঁচুড়ি ইউনিয়নের হাড়িয়ারগোপ এলাকায় বাড়ির পাশে খেলার সময় তামিমকে ভিমরুলে কামড় দেয়। তামিম হাড়িয়াগোপ গ্রামের মাহাব ফকিরের ছেলে।

পারিবারিক সূত্রে জানা যায়, তামিমদের বাড়ির পাশে কে বা কারা ভিমরুলের চাকে ঢিল দেয়। এরপর তামিম খেলতে গেলে ক্ষিপ্ত ভিমরুলগুলো তাকে কামড় দেয়।

ইত্তেফাক/এসি

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত