শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

বিলে ডুবে শিশুসহ দুজনের মৃত্যু

আপডেট : ১০ আগস্ট ২০২০, ১০:০৪

কালীগঞ্জে বিলের পানিতে ডুবে মারিয়া আক্তার (৮) ও ওয়ালিউল্লাহ (২৯) নামের এক যুবকের মৃত্যু হয়েছে। রবিবার (৯ আগস্ট) সন্ধ্যায় উপজেলার বাহাদুরসাদী ইউনিয়নের বেতুয়া গ্রামের জাঙ্গাল বিলে এ ঘটনা ঘটে। এ ব্যাপারে ওইদিন রাতেই থানায় অপমৃত্যু মামলা হয়েছে। 

মৃত্যু ও মামলার বিষয়টি নিশ্চিত করেছেন কালীগঞ্জ থানার অফিসার ইনচার্জ একেএম মিজানুল হক।  

নিহত মারিয়া উপজেলার বেতুয়া গ্রামের নাজমুল হকের মেয়ে। সে স্থানীয় বেতুয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রথম শ্রেণির শিক্ষার্থী। আর ওয়ালিউল্লাহ কালীগঞ্জ পৌরসভার উত্তরগাঁও গ্রামের মৃত রিয়াজ উদ্দিনের ছেলে। তিনি কয়েক মাস আগে বিদেশ থেকে দেশে ফিরেছেন। অলিউল্লা সম্পর্কে মারিয়ার ফুফা হয়। 

কালীগঞ্জ থানার এসআই মো. মোয়াজ্জেম হোসেন স্থানীয়দের বরাত দিয়ে জানান, রবিবার সন্ধ্যায় ফুফা অলিউল্লা নিজ বাড়ি থেকে মারিয়াকে নিয়ে কোন্দায় (তাল গাছ দিয়ে তৈরী এক ধরণের নৌকা) চড়ে বিল পার হয়ে শ্বশুরবাড়ী বেতুয়া (ছয়গাতি) যাচ্ছিলেন। এক পর্যায়ে হঠাৎ করে বিলের মাঝে কোন্দা ডুবে যায়। পরে স্থানীয়রা তাদের উদ্ধার করে কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাদের দু'জনকে মৃত ঘোষণা করে।

তিনি আরো জানান, আবেদনের প্রেক্ষিতে বিনা ময়নাতদন্তে নিহত দু'জনের লাশ পরিবারের কাছে হস্থান্তর করা হয়েছে। আর এ ব্যাপারে থানায় অপমৃত্যু মামলা হয়েছে।

কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ড. সঞ্জয় দত্ত বলেন, দু'জনকে মৃত অবস্থায় হাসপাতালে আনা হয়েছে।