রামগতিতে করোনায় মৃত ইউপি সদস্যের পরিবারে ৯ জন আক্রান্ত

রামগতিতে করোনায় মৃত ইউপি সদস্যের পরিবারে ৯ জন আক্রান্ত
করোনাভাইরাসের প্রতীকী ছবি।

লক্ষ্মীপুরের রামগতিতে চররমিজ ইউনিয়নের চর আফজল গ্রামের করোনায় আক্রান্ত হয়ে মৃত সাবেক ইউপি সদস্য মো. শাহজাহানের পরিবারের ৯ সদস্যের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে।

সোমবার সকালে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সূত্র নিশ্চিত করে জানান, রবিবার রাতে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় থেকে পাঠানো রিপোর্টে তাদের করোনা পজিটিভ আসে। নতুন আক্রান্ত এই ৯ জন নিয়ে রামগতিতে করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১০১ জনে।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আবদুর রহিম জানান, গত ২৪ ঘণ্টায় উপজেলার ১৯ জনের নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ৯ জনের করোনা শনাক্ত হয়েছে। আক্রান্তদের মধ্যে করোনায় মৃত চর আফজল এলাকার সাবেক ইউপি সদস্য শাহজাহানের পরিবারের লোকজন। শাহজাহান মারা যাওয়ার পর তার পরিবার এবং সম্পর্কিত লোকজনের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয়। পরীক্ষায় তাদের করোনা পজিটিভ আসে। তবে তাদের শরীরে এখনো কোন উপসর্গ দেখা যায়নি। আক্রান্তদের নিজ নিজ বাসস্থানে হোম কোয়ারেন্টাইনে রেখে চিকিৎসা দেওয়া হচ্ছে।

তিনি আরও জানান, নতুন আক্রান্ত এই ৯ জন নিয়ে রামগতিতে করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১০১ জনে। এর আগে একজন ইউপি চেয়ারম্যান, ইউপি সদস্য, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আরএমও, দুইজন উপ-সহকারি মেডিক্যাল অফিসার, একজন ইন্টার্ন ডাক্তার, জরুরী বিভাগের একজন সহকারি, মেডিক্যাল টেকনোলজিস্ট (ল্যাব), তিনজন স্বাস্থ্যকর্মী, স্কুল, কলেজ, মাদ্রাসার শিক্ষক, উপজেলা পরিষদের বিভিন্ন দপ্তরের ৪জন কর্মকর্তা-কর্মচারী, ব্যাংক কর্মকর্তা, রামগতি থানার একজন এসআই. দুইজন পুলিশ কনস্টেবলসহ ৯২ জন করোনাভাইরাসে আক্রান্ত হন। তাদের মধ্যে একজন স্কুল শিক্ষক, একজন সাবেক ইউপি সদস্য মারা গেছেন, ৩৩ জন হোম আইসোলেশনে চিকিৎসাধীন আছেন এবং ৬৬ জন সুস্থ হয়েছেন।

ইত্তেফাক/এমআরএম

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত