মির্জাপুরে বন্যায় বিভিন্ন সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন 

মির্জাপুরে বন্যায় বিভিন্ন সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন 
বন্যা কবলিত আঞ্চলিক সড়ক ।

মির্জাপুরে দীর্ঘ স্থায়ী বন্যায় বিভিন্ন এলাকার আঞ্চলিক সড়কের সঙ্গে উপজেলা সদরের যোগাযোগ বিচ্ছিন্ন রয়েছে। বন্যার কিছু উন্নতি হলেও শিক্ষা প্রতিষ্ঠান, হাট বাজার, ঘরবাড়ি ও রাস্তাঘাট ডুবে থাকা দুর্গত এলাকার লোকজন কষ্টের মধ্যে জীবন যাপন করছেন।

সোমবার বন্যা কবলিত মির্জাপুর পৌরসভা, ফতেপুর, লতিফপুর, মহেড়া, জামুর্কি, বহুরিয়া, ভাওড়া, ভাদগ্রাম, ওয়ার্শি, বানাইল এবং আনাইতারা ইউনিয়নে খোঁজ নিয়ে জানা গেছে, অধিকাংশ আঞ্চলিক সড়ক পানির নিচে থাকায় সরাসরি যোগাযাগ এখনও বিচ্ছিন্ন রয়েছে। মির্জাপুর-পাথারঘাটা রোড, মির্জাপুর-কামারপাড়া রোড, দেওহাটা-বহুরিয়া রোড, মির্জাপুর-ওয়ার্শি-বালিয়া রোড, মির্জাপুর-লাউহাটি রোড, কদিমধল্যা-বরাটি রোড, কদিমধল্যা-বাসাইল রোড, জামুর্কি-মহেড়া রোড, কুরনি-ফতেপুর রোডসহ অধিকাংশ আঞ্চলিক রোড যোগাযোগ বিচ্ছিন্ন। অধিকাংশ হাট-বাজার, শিক্ষা প্রতিষ্ঠান, মসজিদ-মাদ্রাসা, মন্দির, বিভিন্ন চিকিৎসা সেবা কেন্দ্র এবং ইউনিয়ন পরিষদ পানিতে ডুবে রয়েছে। সাটিয়াচড়া শিবনাথ বালিকা উচ্চ বিদ্যালয়, মহেড়া ইউনিয়নের আদাবাড়ি গহের আলী উচ্চ বিদ্যালয় এবং বংশাই নদীর ত্রিমোহন ব্রিজে আশ্রয় কেন্দ্রে বানভাসি পরিবারগুলো খোলা আকাশের নিচে মানবেতর জীবন যাপন করছেন।

উপজেলা প্রকৌশলী মো. আরিফুর রহমান জানিয়েছেন, বন্যা কবলিত আঞ্চলিক সড়কগুলো শুকানোর পর দ্রুত মেরামত করে চলাচলের উপযোগী করা হবে। এ জন্য প্রয়োজনীয় বরাদ্ধ চেয়ে মন্ত্রণালয়ে আবেদন পাঠানো হয়েছে।

ইত্তেফাক/আরকেজি

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত