তালায় আরও ৯ জন করোনা আক্রান্ত

তালায় আরও ৯ জন করোনা আক্রান্ত
[করোনা ভাইরাসের প্রতীকী ছবি]

সাতক্ষীরার তালায় নতুন করে ৪ নারীসহ ৯ জনের শরীরে করোনা পজিটিভ এসেছে। সোমবার (১০ আগস্ট) বিকালে তালা স্বাস্থ্য বিভাগ ও পুলিশ প্রশাসন বিষয়টি নিশ্চিত করেছেন।

করোনা আক্রান্ত ব্যক্তিরা হলেন, তালা সদরের জাহানারা বেগম, সুমন কুমার, দেবায়ন বিশ্বাস, বারুইহাটী গ্রামের শাহিদা বেগম, বাউখেলা গ্রামের আব্দুল মান্নান সরদার, জালালপুর গ্রামের মফিজুল মোল্ল্যা, সরুলিয়ার সুমন, পাটকেলঘাটার জাহেদা বেগম এবং তালার পার্শ্ববর্তী চন্ডিপুর গ্রামের রেহেনা বেগম।

তালা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডা. ফারাহ ফেরদৌস বিষয়টি নিশ্চিত করে জানান, এ পর্যন্ত উপজেলায় ২৯ নারীসহ মোট ১১৪ জন করোনা পজিটিভ রোগী সনাক্ত হয়েছে। এরমধ্যে সুস্থ হয়েছে ২৭ জন এবং মৃত্যু হয়েছে দুইজনের। তবে করোনায় আক্রান্ত বেশ কয়েকজন রোগীর বাড়ি বিভিন্ন উপজেলায় হলেও তারা চাকুরীর সুবাদে তালায় বসবাস করে বলে জানা গেছে।

তালা থানার ওসি মেহেদী রাসেল ও পাটকেলঘাটা থানার ওসি কাজী ওয়াহিদ মুর্শেদ জানান, থানা পুলিশের কুইক রেসপন্স টিমের সদস্যরা করোনা আক্রান্ত ব্যক্তিদের বাড়িসহ আশেপাশের বেশ কয়েকটি বাড়ি লকডাউন ঘোষণা করেছে। এ সময় এলাকাবাসী কে আতঙ্কিত না হয়ে স্বাস্থ্যবিধি মেনে চলার এবং সাতক্ষীরা জেলা পুলিশকে সহযোগিতা করার আহ্বান জানানো হয়।

এদিকে গত ২৪ ঘণ্টায় সাতক্ষীরায় নতুন করে সদর উপজেলার চেয়ারম্যান আসাদুজ্জামান বাবুসহ তার পরিবারের ৪ জন, তিন জন চিকিৎসক ও দুই জন স্বাস্থ্যকর্মীসহ ৪৭ জনের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় আজ পর্যন্ত মোট ৮৩৯ জন করোনা আক্রান্ত হয়েছেন।

সাতক্ষীরা সিভিল সার্জন ডা. হুসাইন শাফায়াত বিষয়টি নিশ্চিত করে জানান, সোমবার পর্যন্ত এ জেলা থেকে মোট ৪ হাজার ২৪৮ জনের নমুনা সংগ্রহ করে পিসিআর ল্যাবে পাঠানো হয়। ইতিমধ্যে ৩ হাজার ২৪৮ জনের নমুনা পরীক্ষার রিপোর্ট সিভিল সার্জন কার্যালয়ে এসে পৌঁছেছে। এর মধ্যে ৮৩৯ জনের করোনা পরীক্ষার রিপোর্ট পজেটিভ ও বাকী সব নেগেটিভ এসেছে। এছাড়া ৬০৭ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।

অপরদিকে সাতক্ষীরায় করোনা আক্রান্ত হয়ে এ পর্যন্ত মারা গেছেন আরও ২৩ জন। আর করেনার উপসর্গ নিয়ে মারা গেছেন অন্তত ৫৬ জন বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।

ইত্তেফাক/এমআর

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত