‘সন্ত্রাস, জঙ্গিবাদ, মাদক, ইভটিজিং, বাল্যবিবাহ ও যৌতুকমুক্ত সমাজ গড়তে হবে’

‘সন্ত্রাস, জঙ্গিবাদ, মাদক, ইভটিজিং, বাল্যবিবাহ ও যৌতুকমুক্ত সমাজ গড়তে হবে’
পুলিশ সুপার প্রকৌশলী আবদুল মান্নান মিয়া বিপিএম বিট পুলিশিং কার্যক্রম উদ্বোধন করেন। ছবি : ইত্তেফাক

‘সন্ত্রাস, জঙ্গিবাদ, মাদক, ইভটিজিং, বাল্যবিবাহ ও যৌতুকমুক্ত সমাজ গড়তে পর্যায়ক্রমে নিয়ামতপুরে প্রতিটি ইউনিয়নে বিট পুলিশিং কার্যক্রম চালু করা হবে। এবং মনিটরিং, তদারকির জন্য পুলিশ সদস্যদের সাথে স্থানীয় জনপ্রতিনিধিরা কো-অপারেট করবে। ভৌগোলিক দূরত্ব ও সুনির্দিষ্ট কাঠামোবদ্ধ কর্মসূচির অভাবে অনেক ক্ষেত্রে জনগণ পুলিশের সেবা থেকে বঞ্চিত হয়। পুলিশের প্রতি একটা ভ্রান্ত ধারণা তৈরি হয়।’

আজ মঙ্গলবার বেলা ৪টায় নিয়ামতপুর সদর ইউনিয়ন পরিষদ চত্ত্বরে নওগাঁ জেলা পুলিশ সুপার প্রকৌশলী আবদুল মান্নান মিয়া বিপিএম বিট পুলিশিং কার্যক্রম উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।

তিনি আরো বলেন, পুলিশ-জনতা সম্পর্কোন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা পালনের জন্য, প্রতিটি নাগরিকের পুলিশের সেবা প্রাপ্তির নিশ্চয়তা প্রদানের জন্য ইউনিয়ন, ওয়ার্ড পর্যায়ে জনপ্রতিনিধিদের সাথে নিয়ে প্রত্যন্ত অঞ্চলে পুলিশের সেবা পৌঁছে দেওয়ার জন্য বাংলাদেশ পুলিশের আইজিপি ড. বেনজীর আহমেদের আদেশ অনুযায়ী নিয়ামতপুর থানার নিয়ামতপুর সদর ইউনিয়নে বিট পুলিশিং কার্যক্রম উদ্বোধন করা হলো। এতে জনগণ এর সুফল পাবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন। নওগাঁর নিয়ামতপুরে পুলিশকে গণমুখী ও জনবান্ধব করার লক্ষে নিয়ামতপুর থানা পুলিশ সদস্যদের নিয়ে প্রথম চালু করা হয়েছে বিট পুলিশিং কার্যক্রম।

নিয়ামতপুর থানা অফিসার ইনচার্জ হুমায়ন কবিরের সভাপতিত্বে বিট পুলিশিং কার্যালয়ের উদ্বোধন অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান ফরিদ আহমেদ, সহকারী পুলিশ সুপার (মান্দা সার্কেল) মো. মতিয়ার রহমান, উপজেলা ভাইস চেয়ারম্যান আলহাজ্ব আইয়ুব হোসাইন, ওসি (তদন্ত) হুমায়ন কবির।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন নিয়ামতপুর সদর ইউপি চেয়ারম্যান আলহাজ্ব বজলুর রহমান নঈম, উপজেলা প্রেস ক্লাবের সভাপতি তোফাজ্জল হোসেন, সহ-সভাপতি সিরাজুল ইসলাম, সাধারণ সম্পাদক জনি আহমেদ, সাংবাদিক আইনুল হক, নিয়ামতপুর সদর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাহিদ হাসান বিপ্লব, পুলিশের উপ-পরিদর্শক (এসআই) তাহছিন, চিত্তরঞ্জন, মতিয়ার রহমান, মোশারফ হোসেন, সরোয়ার হোসেন, ডিষ্ট্রিক স্পেশাল ব্রাঞ্চ (ডিএসবি) সোহেল রানা, সিদ্দিকুর রহমান, সহকারী উপ-পরিদর্শক (এএসআই) রুহুল আমীন, কামরুজ্জামান, আমিনুল ইসলাম, সিদ্দিক হোসেন, মজিবুর রহমান, আহসান হাবীব প্রমুখ।

ইত্তেফাক/কেকে

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত