ঈশ্বরদীতে রেলের উচ্ছেদ অভিযান ১৩ মামলায় ৩ জনের জেল ও জরিমানা

ঈশ্বরদীতে রেলের উচ্ছেদ অভিযান ১৩ মামলায় ৩ জনের জেল ও জরিমানা
ঈশ্বরদীতে রেলের উচ্ছেদ অভিযান ১৩ মামলায় ৩ জনের জেল ও জরিমানা। ছবিঃ ইত্তেফাক

ঈশ্বরদীতে রেলওয়ে কোয়ার্টার ও সম্পদ অবৈধভাবে দখলকারীদের বিরুদ্ধে বুধবার (১২ আগস্ট) মোবাইল কোর্টের অভিযান পরিচালিত হয়েছে। এসময় ১৩টি মামলায় ৩ জনকে ২ মাস করে জেল এবং ১৫ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। অভিযানের সময় ১২২টি অবৈধ বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন এবং ৩৪০ জন অবৈধ বসবাসকারীকে ৭২ ঘন্টার মধ্যে অবৈধ দখলমুক্ত করার জন্য আল্টিমেটাম দেওয়া হয়েছে।

আটককৃত অবৈধ দখলদাররা হলো তোফায়েল হোসেন, সুমন ও মাসুম। পশ্চিমাঞ্চল রেলওয়ের পাকশী বিভাগীয় ভূসম্পদ কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ নূরুজ্জামানের নেতৃত্বে ঈশ্বরদী জংশনের রেল কলোনী এলাকায় এই অভিযান পরিচালিত হয়েছে।

আরো পড়ুনঃ প্রতারণার দায়ে যুবলীগ নেতা আটক

অভিযান পরিচালনার সময় সরেজমিনে দেখা যায়, উচ্ছেদের সময় অবৈধ দখলদাররা তারাতারি করে মালামাল সরিয়ে ফেলতে দেখা যায়। অবৈধভাবে নির্মিত প্রতিষ্ঠানের বিপুল পরিমাণ নির্মাণ সামগ্রী জব্দ করে তাৎক্ষনিক নিলামে বিক্রি করা হয়।

ভূসম্পদ কর্মকর্তা নূরুজ্জামান জানান, অভিযান পরিচালনার আগে কয়েকদফা নোটিশ এবং মাইকিং করে স্থাপনা ও মালামাল সরিয়ে নিতে বলা হয়েছিল। এরপরও তারা দখল দায়িত্ব না ছাড়ায় এই অভিযান পরিচালনা করা হয়। অভিযানের সময় বিভাগীয় বিদ্যুৎ প্রকৌশলী রিফাত শাকিলসহ অন্যান্য প্রকৌশলী, প্রকৌশল ও এস্টেট বিভাগের কর্মচারী, ঈশ্বরদী থানা, জি আর পি এবং আরএনবি'র সদস্যরা অ সহযোগিতা করেছেন বলে তিনি জানান। পাকশী বিভাগীয় রেলওয়ের ২৩ টি জেলায় এমন ৭ হাজারের অধিক কোয়ার্টার বহুকাল ধরে অবৈধ দখলে রয়েছে। সরকার ও রেলপথ মন্ত্রণালয় পর্যায়ক্রমে এসব অবৈধ দখল মুক্ত করতে অভিযান অব্যাহত রাখবে।

ইত্তেফাক/এমএএম

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত