জমির আইল কাটার সংঘর্ষে এক ব্যক্তির মৃত্যু

জমির আইল কাটার সংঘর্ষে এক ব্যক্তির মৃত্যু
জমির আইল। ছবি: ফাইল

রংপুরের পীরগাছায় জমির আইল কাটাকে কেন্দ্র করে সংঘর্ষ ও বাড়িতে অগ্নি সংযোগের ঘটনায় শাহজাহান মিয়া নামে এক ব্যক্তির মৃত্যু হয়েছে।

বৃহস্পতিবার সকালে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। শাহজাহান মিয়া উপজেলার কান্দি ইউনিয়নের দাদন গ্রামের চাঁন মিয়ার ছেলে।

এর আগে গত ১০ জুন প্রতিবেশীর সাথে সংঘর্ষের ঘটনায় তিনি গুরুতর আহত হন।

এলাকাবাসী ও পুলিশ জানায়, ওই গ্রামের চাঁন মিয়ার সঙ্গে পাশের বাড়ির মাহাতাব মিয়ার দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিলো।

১০ জুন বিকালে চাঁন মিয়ার ছেলে শাহজাহান মিয়া নিজ জমির আইল কাটতে গেলে মাহাতাব তাকে বেধড়ক মারপিট করেন। এ ঘটনার জের ধরে আবারো উভয় পক্ষের মধ্যে সংঘর্ষ বাঁধে।

এ সময় মাহাতাব ও তার লোকজন চাঁন মিয়ার বাড়িতে অগ্নিসংযোগ করলে দুইটি বসতঘর ভস্মীভূত হয়। এতে নগদ টাকাসহ প্রায় তিন লাখ টাকার মালামাল পুড়ে যায়।

সংঘর্ষে উভয় পক্ষের কমপক্ষে ৫ জন আহত হয়। আহতদের মধ্যে শাহজাহান মিয়াকে মুমূর্ষু অবস্থায় রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। দুই মাস ধরে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন থাকা অবস্থায় বৃহস্পতিবার সকালে তার মৃত্যু হয়।

মামলার তদন্তকারী কর্মকর্তা পীরগাছা থানার এসআই সেলিম রেজা জানান, সংঘর্ষের ঘটনায় ইতোপূর্বে ১৮ জনের নামে থানায় মামলা দায়ের করা হয়। এদের মধ্যে ১৭ জনকে গ্রেফতার করে জেল হাজতে পাঠানো হয়েছে।

পীরগাছা থানার ওসি রেজাউল করিম মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।

ইত্তেফাক/জেডএইচ

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত