শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

বিয়ের প্রলোভনে মাদ্রাসাছাত্রীকে ধর্ষণের অভিযোগ, থানায় মামলা

আপডেট : ১০ সেপ্টেম্বর ২০২০, ২১:৫০

কুড়িগ্রামের ফুলবাড়ীতে বিয়ের প্রলোভন দেখিয়ে নবম শ্রেণির এক মাদ্রাসাছাত্রীকে জোরপূর্বক ধর্ষণের অভিযোগ উঠেছে প্রেমিকের বিরুদ্ধে। পরে ধর্ষণের শিকার ওই শিক্ষার্থী বিয়ের দাবিতে প্রেমিকের বাড়িতে অবস্থান নিলে সু-কৌশলে পালিয়েছে প্রেমিক। শেষে উপায়ান্তর না পেয়ে বুধবার ফুলবাড়ী থানায় উপস্থিত হয়ে প্রেমিক ও তার সহযোগীর বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন আইনে মামলা দায়ের করেছে ওই শিক্ষার্থী।  

বৃহস্পতিবার (১০ সেপ্টেম্বর) পুলিশ ডাক্তারি পরীক্ষার জন্য ওই শিক্ষার্থীকে আদালতের মাধ্যমে কুড়িগ্রাম সদর হাসপাতালে পাঠিয়েছে।   

নির্যাতনের শিকার ছাত্রীর পরিবার ও পুলিশ সূত্রে জানা গেছে, ফুলবাড়ী উপজেলার বিলুপ্ত দাসিয়ারছড়ার খড়িয়াটারী গ্রামের আফছার আলীর ছেলে লিটন মিয়ার (২১) সাথে ওই শিক্ষার্থীর সাথে দীর্ঘদিনের প্রেমের সম্পর্ক চলে আসছিল। গত ৮ সেপ্টেম্বর সকালে প্রেমিক লিটন মিয়া মোবাইল ফোনে ওই শিক্ষার্থীকে পালিয়ে বিয়ে করার প্রস্তাব দেয়। এক পর্যায়ে লিটন তার বন্ধু একই গ্রামের আব্দুল মামুদের ছেলে ফরিদ মিয়াকে (২২) পাঠিয়ে তার সাথে ওই শিক্ষার্থীকে চলে আসার জন্য বলে। পরে দুপুর বেলা প্রেমিকের বন্ধুর সাথে প্রেমিক লিটনের কাছে চলে আসে ওই শিক্ষার্থী। পরে লিটন তাকে নিজের বাড়িতে না নিয়ে পাশের একটি বাড়িতে নিয়ে যায়। ওই বাড়িতে কেউ না থাকার সুযোগে প্রেমিক লিটন মেয়েটিকে তার ইচ্ছার বিরুদ্ধে জোরপূর্বক ধর্ষণ করে। পরে ওই শিক্ষার্থী বিয়ের কথা বললে কৌশলে পালিয়ে যায় সে। 

আরও পড়ুন: মাদারীপুর সদরের পাঁচখোলা ইউনিয়নে বিট পুলিশিং কার্যক্রমের শুভ উদ্বোধন

ছাত্রীর বড়ভাই জানান, বিয়ের প্রলোভন দেখিয়ে ওই লম্পট লিটন আমার বোনের সর্বনাশ করেছে। আমরা তার উপযুক্ত বিচারের দাবি জানাচ্ছি। 

এ ব্যাপারে ফুলবাড়ী থানার অফিসার ইনচার্জ (ওসি) রাজীব কুমার রায় জানান, ধর্ষণের অভিযোগে দুই জনের বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন আইনে মামলা দায়ের হয়েছে। ভিকটিমের ডাক্তারি পরীক্ষার জন্য আদালতের মাধ্যমে কুড়িগ্রাম সদর হাসপাতালে পাঠানো হয়েছে এবং আসামিকে গ্রেফতারের চেষ্টা চলছে।

ইত্তেফাক/এএএম