শিবচরে ৫৭৫ ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার বিতরণ

শিবচরে ৫৭৫ ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার বিতরণ
শিবচরে ৫৭৫ ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার বিতরণ।ছবি: ইত্তেফাক

২০২০-২১ অর্থবছরে খরিপ-২ মৌসুমে মাসকালাই উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে কৃষি প্রণোদনা কর্মসূচির আওতায় মাদারীপুরের শিবচর উপজেলার ১৯টি ইউনিয়ন ও ১টি পৌরসভার মোট ৫৭৫ জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার বিতরণ করা হয়েছে।

সোমবার (১৪ সেপ্টেম্বর) বেলা সাড়ে ১১টার দিকে উপজেলা কৃষি অফিস চত্বরে উপজেলা প্রশাসন ও উপজেলা কৃষি অফিসের আয়োজনে এ বীজ ও সার বিতরণ করা হয়।

শিবচর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো. আসাদুজ্জামান এর সভাপতিত্বে ও শিবচর উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ অনুপম রায়ের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান বিএম আতাউর রহমান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান ফাহিমা আক্তার।

এ সময় বন্দরখোলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. নিজাম উদ্দিন বেপারী ছাড়াও উপজেলা কৃষি বিভাগের সকল কর্মকর্তা ও কৃষকেরা উপস্থিত ছিলেন।

আরও পড়ুন:রংপুরে নির্মিত হচ্ছে ১০০ শয্যার অত্যাধুনিক ক্যানসার হাসপাতাল

অপরদিকে ন্যাশনাল এগ্রিকালচারাল টেকনোলোজি প্রোগ্রাম ফেজ-২ প্রোজেক্ট (এনএটিপি-২) প্রকল্পের আওতায় প্রতিযোগিতামূলক এগ্রিকালচারাল ইনোভেশন ফান্ড-৩ (এআইএফ-৩) ম্যাচিং গ্রান্ড উপ প্রকল্পের বিজয়ী উদ্যোক্তা ভান্ডারীকান্দি ইউনিয়নের কৃষক মনির হোসেনকে একটি পিকআপ ভ্যান প্রদান করা হয়। প্রায় ১১ লাখ ৬২ হাজার টাকা বাজার মূল্যের পিকআপ ভ্যানটি ওই কৃষককে সরকারের ৫০% ভর্তুকি মূল্য বিতরণ করা হয়।

ইত্তেফাক/এএএম

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত