ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের অসমাপ্ত কাজ দ্রুত শেষ করার অনুরোধ জেলা প্রশাসকের 

ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের অসমাপ্ত কাজ দ্রুত শেষ করার অনুরোধ জেলা প্রশাসকের 
প্রকল্পের কর্মকর্তাদের সঙ্গে কথা বলছেন জেলা প্রশাসক। ছবি: ইত্তেফাক

দৈনিক ইত্তেফাকে সংবাদ প্রকাশের পর টনক নড়েছে প্রশাসনের। গতকাল রবিবার (১৩ সেপ্টেম্বর) দৈনিক ইত্তেফাকের অনলাইন সংস্করণে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে তীব্র যানজট নিয়ে একটি সংবাদ প্রকাশ হয়। সেই সংবাদ প্রকাশের পর টাঙ্গাইলের মির্জাপুরে গোড়াই শিল্পাঞ্চলের হাঁটুভাঙ্গা আন্ডার পাস সংলগ্ন যানজট এলাকা পরিদর্শন করেছেন টাঙ্গাইলের জেলা প্রশাসক মো. আতাউল গনি। এ সময় ঢাকা-টাঙ্গাইল- বঙ্গবন্ধু সেতু একসেস রোড জাতীয় মহাসড়ক (নির্মাণাধীন ৬ লেন প্রকল্পের ) কর্মকর্তাগন উপস্থিত ছিলেন।

মির্জাপুর উপজেলা নির্বাহী অফিসার মো. আবদুল মালেক ও সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. জুবায়ের হোসেন বলেন, ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু একসেস রোড একটি গুরুত্বপূর্ণ মহাসড়ক। টাঙ্গাইল, জামালপুর ও শেরপুর জেলা ছাড়াও বঙ্গবন্ধু সেতু হয়ে উত্তরাঞ্চলের ২৩ জেলার ১২০ রোডের শতশত যানবাহন চলাচল করে আসছে। ৬ লেন কাজের ধীরগতি এবং মির্জাপুর উপজেলার গোড়াই শিল্পাঞ্চলের হাঁটুভাঙ্গা এলাকায় আন্ডার পাস নির্মাণ কাজ বন্ধ থাকায় ভাঙ্গাচোরা সড়কে প্রতি দিন ঘণ্টার পর ঘণ্টা যানজট সৃষ্টি হচ্ছে।

ফলে চলাচলের ক্ষেত্রে হাজার হাজার যাত্রীদের চরম দুর্ভোগের শিকার হতে হচ্ছে। যানজট নিরসের জন্য গতকাল রবিবার টাঙ্গাইল জেলা আইন-শৃঙ্খলা কমিটির মাসিক সভায় আলোচনা হয়। আলোচনার প্রেক্ষিতে আজ সোমবার জেলা প্রশাসক মো. আতাউল গনি ঘটনাস্থল পরিদর্শন করেন। এ সময় সাসেক এর পিডি মো. আবু ইসহাক, অতিরিক্ত প্রকল্প পরিচালক জিকরুল হাসান, ডেপুটি প্রজেক্ট ম্যানেজার মো. আব্দুল আহাদ, অতিরিক্ত পিডি মো. ফজলে মোমেন, সহকারী পুলিশ সুপার শফিকুল ইসলাম, মির্জাপুর থানার অফিসার ইনচার্জ মো. সায়েদুর রহমানসহ সংশ্লিষ্ট কর্মকর্তাগন উপস্থিত ছিলেন।

এ ব্যাপারে টাঙ্গাইলের জেলা প্রশাসক মো. আতাউল গনি বলেন, ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু একসেস রোড একটি জাতীয় মহাসড়ক। গোড়াইতে আন্ডার পাস নির্মাণ কাজ বন্ধ থাকায় ভাঙ্গাচোরা রাস্তায় প্রতি নিয়ত যানজট সৃষ্টি হচ্ছে। আন্ডার পাস নির্মানসহ মহাসড়কের বিভিন্ন অংশের অসমাপ্ত কাজ দ্রুত নির্মাণের জন্য প্রকল্পের সংশ্লিষ্ট কর্মকর্তাদের অনুরোধ করা হয়েছে।

এ ব্যাপারে ৬ লেন নির্মাণ কাজের প্রকল্পের পরিচালক পিডি মো. ফজলে মোমেনের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, সড়কের পাশে জমি অধিগ্রহণে জটিলতা, স্থাপনা ভাঙ্গা, গ্যাস লাইন, ইলেকট্রিক্যাল লাইন স্থানান্তরসহ বিভিন্ন সমস্যার কারণে গোড়াইতে আন্ডার পাস নির্মাণ কাজ বন্ধ ছিল। ফলে আন্ডার পাস এলাকায় ভাঙ্গাচোরা রাস্তায় লোড আনলোড ট্রাকসহ যানবাহন আটকে যানজট সৃষ্টি হচ্ছে। সমস্যা সমাধানের জন্য অর্থসহ যাবতীয় কাজ সম্পন্ন করা হয়েছে। আন্ডার পাস নির্মাণ কাজ শুরু হয়েছে। এখন থেকে আর এ মহাসড়কে যানজট সৃষ্টি হবে না বলে তিনি দাবী করেন।

ইত্তেফাক/এসআই

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত