শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

গাইবান্ধায় বেশি দামে পেঁয়াজ বিক্রি করায় ৬ ব্যবসায়ীকে জরিমানা

আপডেট : ১৫ সেপ্টেম্বর ২০২০, ২২:০১

ভারত পেঁয়াজ রপ্তানি বন্ধ করে দেওয়ার অজুহাতে বেশি দামে পেঁয়াজ বিক্রি করায় গাইবান্ধা সদর ও সাদুল্লাপুর উপজেলার ছয় ব্যবসায়ীর ২৮ হাজার টাকা জরিমানা ও আদায় করা হয়েছে। মঙ্গলবার অভিযান পরিচালনা করে এই জরিমানা আদায় করেন গাইবান্ধা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মো. আবদুস ছালাম। 

তিনি বলেন, ভারত পেঁয়াজ রপ্তানি বন্ধ করে দেওয়ার খবর শুনে গাইবান্ধার বাজারগুলোতে বেড়েছে পেঁয়াজের দাম। আর তাই গাইবান্ধা জেলা প্রশাসকের নির্দেশে জনস্বার্থে র‌্যাব-১৩ গাইবান্ধা ক্যাম্পের সদস্যদের সহযোগিতায় এই অভিযান পরিচালনা করা হয়। 

তিনি আরও বলেন, দেশি পেঁয়াজ ৫৮ টাকা কেজি দরে কিনে ৮০ টাকায় ও ভারতের পেঁয়াজ ৪৬ টাকায় কিনে ৭০ টাকা কেজি দরে বিক্রি করছিলেন গাইবান্ধা পুরাতন বাজার ও সাদুল্লাপুর বাজারের ব্যবসায়ীরা। আর তাই প্রথমে অভিযান পরিচালনা করা হয় জেলার সবচেয়ে বড়ো কাঁচাবাজারের আড়ৎ পুরাতন বাজারে। এখানে চার ব্যবসায়ীকে ২৩ হাজার টাকা জরিমানা করা হয়। এর মধ্যে একজনকে ১০ হাজার টাকা, দুইজনকে পাঁচ হাজার টাকা করে ও আরেকজনকে তিন হাজার টাকা। এরপর অভিযান পরিচালনা করা হয় জেলা শহরের আরেক কাঁচাবাজারের আড়ৎ নতুন বাজারে। এখানেও বেশি দামে পেঁয়াজ বিক্রি করায় একটি ব্যবসা প্রতিষ্ঠানকে তিন হাজার টাকা জরিমানা করা হয়। শেষে অভিযান পরিচালনা করা হয় সাদুল্লাপুর উপজেলা শহরের প্রধান কাঁচাবাজারের আড়ৎ সাদুল্লাপুর বাজারে। এখানে অভিযান পরিচালনা করে একজন ব্যবসায়ীকে জরিমানা করা হয় দুই হাজার টাকা।

ইত্তেফাক/এসি