পাহাড়ে সন্ত্রাস দমনে সেনা অভিযান চলমান : লে. কর্নেল কাওছার

পাহাড়ে সন্ত্রাস দমনে সেনা অভিযান চলমান : লে. কর্নেল কাওছার
বক্তব্য রাখছেন গুইমারা রিজিওনের আওতাধীন ১৪ ফিল্ড আর্টিলারি সিন্ধুকছড়ি জোনের অধিনায়ক লে. কর্নেল কাজী কাওছার। ছবি : ইত্তেফাক

গুইমারা রিজিওনের আওতাধীন ১৪ ফিল্ড আর্টিলারি সিন্ধুকছড়ি জোনের অধিনায়ক লে. কর্নেল কাজী কাওছার জাহান বলেছেন, পার্বত্য চট্টগ্রামে সন্ত্রাস দমনে সেনাবাহিনীর চলমান অভিযান অব্যাহত থাকবে। এখানকার মানুষের নিরাপত্তা, শান্তি, সম্প্রীতি রক্ষা ও শিক্ষা, স্বাস্থ্য এবং অর্থনৈতিক উন্নয়নে সেনাবাহিনী নিরলসভাবে কাজ করে যাচ্ছে। সন্ত্রাসীসহ যে কোন অপরাধের বিষয়ে সঠিক ও দ্রুত তথ্য দেয়ার আহ্বান জানিয়ে তিনি বলেন, সঠিক সময়ে সঠিক তথ্য পেলে সেনাবাহিনী দ্রুত ব্যবস্থা নিতে পারবে।

সিন্ধুকছড়ি জোনের উদ্যোগে মঙ্গলবার অনুষ্ঠিত আইন শৃঙ্খলা বিষয়ক মতবিনিময় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে জোন অধিনায়ক এ কথা বলেন।

তিনি আরও বলেন, বৈশ্বিক করোনা মহামারি মোকাবেলায় সেনাবাহিনী বেসামরিক প্রশাসন ও জনপ্রতিনিধিদের সাথে একযোগে কাজ করে যাচ্ছে। করোনা প্রতিরোধে সম্মিলিত কাজ বা টিম ওয়ার্কের এ অভিজ্ঞতা ভবিষ্যতে যে কোন দুর্যোগ মোকাবেলায় কাজে লাগবে।

আরো পড়ুন : বাংলাদেশ জাতিসংঘের ৩টি অঙ্গ সংস্থার নির্বাহী বোর্ডের সদস্য নির্বাচিত

জোন সদরে এ মতবিনিময় অনুষ্ঠানে রামগড়, মানিকছড়ি ও গুইমারার উপজেলা চেয়ারম্যান যথাক্রমে বিশ্ব প্রদীপ কার্বারী, মো. জয়নাল আবেদীন ও উশ্যেপ্রু মারমা, গুইমারা উপজেলা নির্বাহী অফিসার তুষার আহমেদ, মানিকছড়ি উপজেলা নির্বাহী অফিসার তামান্না মাহমুদ, রামগড় উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) সজীব কান্তি রুদ্র, রামগড়ের উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. প্রতীক সেন, মানিকছড়ির স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. রতন খীসা, রামগড়, গুইমারা ও মানিকছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) যথাক্রমে মোহাম্মদ শামছুজ্জামান, শফিকুল ইসলাম ও আমীর হোসেন, গুইমারার সদর ইউপি চেয়ারম্যান মেমং মারমা, হাফছড়ির চেয়ারম্যান চাইথোয়াই চৌধুরী, সিন্ধুকছড়ির চেয়ারম্যান রেদক মারমা, মানিকছড়ির সদর ইউপি চেয়ারম্যান শফিকুর রহমান ফারুক, তিনটহরী ইউপি চেয়ারম্যান আবুল কালাম আজাদ, বাটনাতলীর চেয়ারম্যান শহিদুল ইসলাম, যোগ্যাছলার চেয়ারম্যান ক্যজরী মহাজন, রামগড়ের পাতাছড়া ইউপি চেয়ারম্যান মনিন্দ্র ত্রিপুরাসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক, রাজনৈতিক, সামাজিক ব্যক্তি ও সাংবাদিক বক্তব্য রাখেন।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে গুইমারার সাব জোন কমান্ডার মেজর জুনায়েদ বিন কবির, গুইমারা রিজিওনের জিটু মেজর মঈনুল ইসলাম উপস্থিত ছিলেন।

ইত্তেফাক/ইউবি

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত