রাউজানে অতিরিক্ত মূল্যে পেঁয়াজ বিক্রির দায়ে অর্থদণ্ড

রাউজানে অতিরিক্ত মূল্যে পেঁয়াজ বিক্রির দায়ে অর্থদণ্ড
ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জোনায়েদ কবির সোহাগ। ছবি: ইত্তেফাক

চট্টগ্রামের রাউজানে পেঁয়াজের কৃত্রিম সংকট তৈরি করে অতিরিক্ত মূল্যে বিক্রি করার দায়ে ২৮ প্রতিষ্ঠানকে ৯১ হাজার ৫০০ টাকা অর্থদণ্ড প্রদান করেছেন ভ্রাম্যমাণ আদালত।বুধবার (১৬ সেপ্টেম্বর) সকাল ১১ টা হতে থেকে বিকেল ৩টা পর্যন্ত পৃথক ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন রাউজান উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জোনায়েদক কবির সোহাগ এবং উপজেলা সিনিয়র সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আবদুল্লাহ আল মাহমুদ ভূঁইয়া।

উপজেলা প্রশাসন সূত্র মতে, রাউজান উপজেলার উত্তর অংশের রাউজান পৌরসভার গহিরা এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন রাউজান উপজেলা নির্বাহী কর্মকর্তা জোনায়েদ কবির সোহাগ। এসময় গুদামে পেঁয়াজ মজুদ রেখে অতিরিক্ত মূল্যে পেঁয়াজ বিক্রির দায়ে তিনি পাঁচ মুদির দোকান ও বিক্রয় অযোগ্য ঔষধ বিক্রির দায়ে একটি ফার্মেসিকে মোট ৪৬ হাজার টাকা জরিমানা করেন।

আরও পড়ুন: মধুপুরে আনারস ও কলা বাগান উচ্ছেদের প্রতিবাদে সড়ক অবরোধ ও বিক্ষোভ

এছাড়াও গহিরা চৌহমূনীতে ফুটপাতে স্থাপিত অবৈধ ভাসমান দোকানপাটও উচ্ছেদ করেন তিনি। অপরদিকে উপজেলার দক্ষিণ অংশে পাহাড়তলী, ব্রহ্মণহাট, গৌরিশংকর হাট, নোয়াপাড়াসহ বিভিন্নস্থানে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আবদুল্লাহ আল মাহমুদ ভূঁইয়া। তিনি ২২ ব্যবসায় প্রতিষ্ঠানকে ৪৫ হাজার ৫০০ টাকা জরিমানা করেন।

এই প্রসঙ্গে রাউজান উপজেলা নির্বাহী কর্মকর্তা জোনায়েদ কবির সোহাগ বলেন, ‘পেঁয়াজের বাজার নিয়ন্ত্রণে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়েছে। কিছু অসাধু ব্যবসায়ী পেঁয়াজের কৃত্রিম সংকট তৈরি অতিরিক্ত মুনাফা করছেন। বাজার নিয়ন্ত্রণে এই অভিযান অব্যাহত থাকবে।’

ইত্তেফাক/এএএম

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত