রংপুর মেট্রোপলিটন পুলিশের সাফল্য ও গৌরবময় সেবার ২ বছর 

রংপুর মেট্রোপলিটন পুলিশের সাফল্য ও গৌরবময় সেবার ২ বছর 
তৃতীয় বর্ষে পদার্পণ উপলক্ষে সকালে সীমিত পরিসরে বর্ষপূর্তির কেক কাটা হয়। ছবি: ইত্তেফাক

বহুল প্রত্যাশিত রংপুর মেট্রোপলিটন পুলিশ (আরপিএমপি) এর দ্বিতীয় বর্ষপূর্তি আজ। ২০১৮ সালের এই দিনে আনুষ্ঠানিকভাবে যাত্রা করা আরপিএমপি সফলতার সাথে দুই বছর অতিবাহিত করে তৃতীয় বর্ষে পদার্পণ করতে যাচ্ছে।

করোনা মহামারির কারণে দ্বিতীয় বর্ষপূর্তিতে ছিলনা না কোনো অনাড়ম্বর আয়োজন। তৃতীয় বর্ষে পদার্পণ উপলক্ষে সকালে সীমিত পরিসরে বর্ষপূর্তির কেক কাটা হয়। পরে দুই বছরের কার্যক্রম, সাফল্য আর অর্জনের তথ্যচিত্র সম্বলিত প্রকাশনার মোড়ক উন্মোচন করেন আরপিএমপি কমিশনার মোহাম্মদ আবদুল আলীম মাহমুদ। বুধবার (১৬ সেপ্টেম্বর) দুপুরে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এসময় বিভাগীয় কমিশনার মো. আবদুল ওয়াহাব ভূঞা, রংপুর বিভাগের ডিআইজি দেবদাস ভট্টাচার্য রংপুর সিটি কর্পোরেশনের মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা, জেলা প্রশাসক আসিব আহসান, জেলা পুলিশ সুপার বিপ্লব কুমার সরকার, অতিরিক্ত পুলিশ কমিশনার আবু সুফিয়ান, রংপুর মেট্রোপলিটন পুলিশের উপ-পুলিশ কমিশনার (সদর দপ্তর) মহিদুল ইসলাম, উপ-পুলিশ কমিশনার (নগর বিশেষ শাখা) আবু বকর সিদ্দীক, উপ-পুলিশ কমিশনার (এস্টেট এন্ড ডেভেলপমেন্ট) আবু সাইম, উপ-পুলিশ কমিশনার (অপরাধ) আবু মারুফ হোসেন, উপ-পুলিশ কমিশনার (ট্রাফিক) মেনহাজুল আলমসহ অন্যান্য পুলিশ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

আরও পড়ুন: তুরস্কের রাষ্ট্রপতির সাথে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেনের বৈঠক

উল্লেখ্য, ২০১৮ সালের ১৬ সেপ্টেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে রংপুর মেট্রোপলিটন পুলিশের আনুষ্ঠানিক উদ্বোধন করেন। এর আগে ২০১০ সালের ২৫ জানুয়ারি মন্ত্রী পরিষদের সভায় রংপুর বিভাগ অনুমোদন এবং একই বছর ৯ মার্চ প্রজ্ঞাপন জারির মাধ্যমে রংপুর বিভাগের কার্যক্রম শুরুর পর এখানে রংপুর মেট্রোপলিটন পুলিশের দাবি উঠে। এরই ধারাবাহিকতায় ২০১৭ সালের ১০ ডিসেম্বর ১ হাজার ১৮৫টি পদ নিয়ে রংপুর মেট্রোপলিটন পুলিশের কার্যক্রম শুরু হয় এবং ১৯ এপ্রিল তা গেজেট আকারে প্রকাশিত হয়। ২০১৮ সালের ফেব্রুয়ারি মাসে জাতীয় সংসদে রংপুর মহানগরী পুলিশ বিল-২০১৮ পাস হয়। প্রায় ১০ লাখেরও বেশি জনসংখ্যা নিয়ে ২৩৯ দশমিক ৭২ বর্গ কিলোমিটার আয়তনের রংপুর মেট্রোপলিটন পুলিশ (আরপিএমপি) এর কার্যক্রম কোতয়ালী, পরশুরাম, হাজিরহাট, মাহিগঞ্জ, হারাগাছ এবং তাজহাট এই ৬টি থানা নিয়ে শুরু হয়।

ইত্তেফাক/এএএম

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত