শরীয়তপুরে ডামুড্যায় পেঁয়াজের দাম আগুন

শরীয়তপুরে ডামুড্যায় পেঁয়াজের দাম আগুন
ছবি: সংগৃহীত

শরীয়তপুর ডামুড্যা উপজেলার বিভিন্ন আড়ৎ বাজারগুলোতে পেঁয়াজের দাম বেড়েছে। পেঁয়াজের দাম বৃদ্ধি পাওয়ায় হুমকিতে পড়েছেন সাধারণ হত দরিদ্র মানুষ। এসব বাজার মনিটরিংয়ে কাজ করছেন উপজেলা প্রশাসন।

জানা গেছে, গত সোমবার (১৪ সেপ্টেম্বর) ভারত পেঁয়াজ রপ্তানি বন্ধ করেছে এমন ঘোষণা আসতে না আসতেই অস্থির হয়ে উঠে দেশের পিঁয়াজ বাজার। এক রাতের ব্যবধানে দেশের পাইকারি আড়তগুলোতে কেজিতে ৩০ টাকা বেড়েছে দেশি পেঁয়াজের দাম। প্রতিকেজি বিক্রি হচ্ছে ৮০ টাকা দরে। আর পূর্বে আমদানিকৃত ভারতীয় পেঁয়াজের দাম বেড়েছে কেজিতে ২০ টাকা পর্যন্ত। প্রতি কেজির পাইকারি দাম পড়ছে ৫৫ থেকে ৬০ টাকা।

পেঁয়াজের দাম বৃদ্ধি পাওয়ায় হুমকিতে পড়েছেন সাধারণ হত দরিদ্র মানুষ। তবে বসে নেই প্রশাসন। মঙ্গলবার (১৫ সেপ্টেম্বর) বিকেল ডামুড্যা বাজারের পেঁয়াজের আড়তগুলোতে অভিযান পরিচালনা করেন উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মর্তুজা আল মুঈদ। প্রথম বারের মতো সকলকে সতর্ক করে দেন।

এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মর্তুজা আল মুঈদ বলেন, যে কোন মূল্যেই হোক পেঁয়াজ বাজার কেউ অস্থিতি করার চেষ্টা করলে তাদের ছাড় দেয়া হবে না। পেঁয়াজের বাজারে যেন কোন ব্যবসায়ী কারসাজি করতে না পারে সেজন্য অভিযান পরিচালনা করা হচ্ছে।

ইত্তেফাক/বিএএফ

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত