মতলবে টিফিনের টাকায় বিনামূল্যে লাল সবুজ উন্নয়ন সংঘের গাছের চারা বিতরণ

মতলবে টিফিনের টাকায় বিনামূল্যে লাল সবুজ উন্নয়ন সংঘের গাছের চারা বিতরণ
মতলব দক্ষিণ থানা প্রাঙ্গনে গাছের চারা রোপন। ছবি- ইত্তেফাক

সবুজ বাংলা গড়ার প্রত্যয়ে লাল সবুজ উন্নয়ন সংঘের উদ্যোগে টিফিনের টাকায় এক লাখ চারা বিতরণের লক্ষ্যে মতলব দক্ষিণ থানায় গাছের চারা রোপণ করে কর্মসূচি উদ্বোধন করা হয়েছে। মতলব দক্ষিণ থানা চত্বরে শনিবার সকাল ১১ ঘটিকায় প্রধান অতিথি হিসেবে গাছের চারা রোপণ করে কর্মসূচি উদ্বোধন করেন মতলব দক্ষিণ থানার অফিসার ইনচার্জ স্বপন কুমার আইচ। কর্মসূচিতে দ্বিতীয় পর্বে শিক্ষার্থী ও পথচারীদের মধ্যে গাছের চারা বিতরণের মধ্য দিয়ে কার্যক্রমের সূচনা করা হয়।

এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন লাল সবুজ উন্নয়ন সংঘের প্রতিষ্ঠাতা ও কেন্দ্রীয় সভাপতি কাওসার আলম সোহেল, পৌর আওয়ামী লীগের সহ-সভাপতি মোঃ রিপন পাটোয়ারী, দৈনিক মতলবের জনপদ পত্রিকার সম্পাদক রোটাঃ শ্যামল চন্দ্র দাস, শিক্ষক মোঃ আখতার হোসেন প্রমুখ।

এ সময় উপস্থিত ছিলেন লাল সবুজ উন্নয়ন সংঘ মতলব শাখার সভাপতি জোবায়ের গাজী, সহ সভাপতি মাহমুদুল, সাধারণ সম্পাদক রাকিব পাটোওয়ারী, যুগ্ম সাধারণ সম্পাদক হাবিবুর রহমান, শিক্ষা বিষয়ক সম্পাদক ফরহাদ গাজী, ক্রিড়া সম্পাদক মাহাবুব হাসান প্রমুখ।

লাল সবুজ উন্নয়ন সংঘের প্রতিষ্ঠাতা কাওসার আলম সোহেল বলেন, গত ৫ জুলাই থেকে ৩২টি জেলায় ভ্রাম্যমাণ হেঁটে হেঁটে ৫৮ হাজার ২০০ শত গাছের চারা বিতরণ করেছে। লাল সবুজ উন্নয়ন সংঘের সদস্যদের জমানো টাকায় কেনা গাছের চারা হেঁটে হেঁটে গ্রামের বিভিন্ন বাড়িতে উপহার দেওয়া হচ্ছে। প্রতি বছরের মত এবছরও ১ লাখ চারা বিতরণ করা হবে। এ উপজেলার নায়েরগাঁও, নারায়ণপুর, কাচিয়ারা এলাকায় একইদিনে আরো গাছের চারা রোপন ও বিতরণ করা হয়েছে।

ইত্তেফাক/আরকেজি

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত