গৌরনদীর বাটাজোর-শরিকল সড়ক অকেজো, ভোগান্তিতে দুই উপজেলার মানুষ

গৌরনদীর বাটাজোর-শরিকল সড়ক অকেজো, ভোগান্তিতে দুই উপজেলার মানুষ
গৌরনদী উপজেলার বাটাজোর-শরিকল সড়কটি অকেজো হয়ে পড়েছে। ছবি: ইত্তেফাক

বরিশালের গৌরনদী উপজেলার গুরুত্বপূর্ণ বাটাজোর-শরিকল ছয় কিলোমিটারের সড়কটি খানাখন্দকে ভরে গেছে। সড়কটিতে লোকাল বাসসহ ছোট যানগুলোর চলাচল বন্ধ হয়ে বেকার হয়ে পড়েছে কয়েকশ পরিবার। ভোগান্তিতে শিক্ষার্থীরা। ঘটছে ছোটবড়ো দুর্ঘটনাও। এলাকাবাসীর শঙ্কা এই মরণফাঁদে যেকোনো সময় বড়ো দুর্ঘটনাও ঘটতে পারে।

শনিবার সরেজমিন, সড়কটিতে উপজেলার বাটাজোর, শরিকল ও নলচিড়া ইউনিয়ন এবং বাবুগঞ্জ উপজেলার কয়েক হাজার বাসিন্দা নিয়মিত চলাচল করেন। বরিশাল জেলা শহর, গৌরনদী উপজেলা সদরে সংযোগের একমাত্র সড়ক এটি।

স্থানীয় একাধিক ব্যক্তি অভিযোগ করে বলেন, গত প্রায় পাঁচ বছর আগে সড়কটি সংস্কার করা হয়। স্থানীয় ক্ষমতাসীন দলের এক প্রভাবশালী ঠিকাদার নিম্নমানের নির্মাণ সামগ্রী ব্যবহার করায় কয়েক মাসের মধ্যেই পুরো সড়কটি চলাচলে অনুপযোগী হয়ে পরে। পরে আর কোনো সংস্কার কাজ হয়নি।

বাটাজোর ইউপি চেয়ারম্যান আ. রব হাওলাদার দ্রুত সড়কটি মেরামতের দাবি জানিয়ে বলেন, সড়কটির বেহাল অবস্থার কারণে মানুষের দুর্ভোগের সীমা নেই।

বাটাজোর-শরিকল সড়কের বেহাল দশার কথা স্বীকার করে গৌরনদী উপজেলা এলজিইডি অফিসের প্রকৌশলী মো. অহেদুর রহমান জানান, সড়কটি সংস্কারের জন্য প্রকল্প তৈরি করে অনুমোদনের জন্য সংশ্লিষ্ট দপ্তরে প্রেরণ করা হয়েছে। আগামী মাসে টেন্ডার হবে।

এ ব্যাপারে গৌরনদীর উপজেলা চেয়ারম্যান সৈয়দা মনিরুন্নাহার মেরীর বলেন, সড়কটির অবস্থা খুবই খারাপ। অচিরেই সড়কটি সংস্কার করা হবে।

ইত্তেফাক/এসি

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত