মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

নারায়ণগঞ্জ ডিসি অফিসেই নষ্ট হচ্ছে দুর্যোগে প্রধানমন্ত্রীর দেওয়া শিশু খাদ্য

আপডেট : ২০ সেপ্টেম্বর ২০২০, ১৭:৪৪

নারায়ণগঞ্জের শিশুদের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার দেওয়া শিশু খাদ্য বিতরণ না করে একটি পরিত্যক্ত ঘরে ফেলে রেখে নষ্ট করা হচ্ছে। খোদ ডিসি অফিসে থাকা দুর্যোগেকালীন সময়ে শিশুদের জন্য প্রধানমন্ত্রীর দেওয়া খাবার উপকরণ বিতরণ না করে এভাবে নষ্ট করায় ক্ষোভ প্রকাশ করেছেন স্থানীয়রা। 

সরেজমিন, নারায়ণগঞ্জ জেলা প্রশাসক কার্যালয়ের নিচ তলায় একটি কক্ষে প্রায় এক হাজার শিশু খাদ্যের প্যাকের পড়ে থাকতে দেখা গেছে। প্যাকেটগুলোর ওপর সাদা কাগজে লেখা ‘প্রধানমন্ত্রীর উপহার’। ফ্লোরে রাখায় অনেক প্যাকেট নষ্ট হয়ে খাওয়ার অনুপযোগী হয়ে পড়েছে। কিছু কেটে ফেলেছে ইঁদুর ও তেলাপোকায়। প্যাকেটের ভেতর কী পণ্য রয়েছে তা বোঝা না গেলেও মন্ত্রণালয়ের তথ্য অনুযায়ী ওই প্যাকেটগুলোতে দুধ, খেজুর, বিস্কুট, ফর্টিফায়েড তেল, ব্রাউন চিনি, সুজি, মসুর ডাল, সাগু, ফর্টিফায়েড চাল, ওয়াটার পিউরিফায়ার ট্যাবলেট ও বাদাম রয়েছে বলে অনেকে ধারণা করছেন।

যে কক্ষে এসব প্যাকেট পড়ে রয়েছে সে কক্ষটির চারপাশের জানালার অধিকাংশ কাচ ভাঙা। এতে ধুলাবালিতে একাকার হয়ে গেছে প্যাকেটগুলো। 

এ বিষয়ে জানতে চাইলে নারায়ণগঞ্জ জেলা প্রশাসক মো. জসিম উদ্দিন বলেন, শিশু খাদ্য এতোদিন থাকার কথা নয়। থাকলেও তা নষ্ট হয়ে যাওয়ার কথা। জেলায় কতজন শিশুকে খাদ্য দেওয়া হয়েছে তার হিসাব না দেখে বলতে পারব না। তবে শিশু খাদ্য যদি থেকে থাকে তাহলে বিতরণ করে দেওয়া হবে।

ইত্তেফাক/এসি