কুমিল্লায় প্রতারণার অভিযোগে ‘ভুয়া মেজর’ গ্রেফতার 

কুমিল্লায় প্রতারণার অভিযোগে ‘ভুয়া মেজর’ গ্রেফতার 
র‌্যাবের হাতে গ্রেফতার মো. ইমামুল ফেরদৌস সোহাগ। ছবি: ইত্তেফাক

কুমিল্লায় প্রতারণার নানা অভিযোগে মো. ইমামুল ফেরদৌস সোহাগ নামের এক ‘ভুয়া মেজর’ র‌্যাবের হাতে গ্রেফতার হয়েছেন। জেলার সদর দক্ষিণ উপজেলার কোটবাড়ি বিশ্বরোড এলাকায় রবিবার বিশেষ অভিযান পরিচালনা করে র‌্যাব তাকে গ্রেফতার করে। ইমামুল ফেরদৌস সোহাগ চাঁদপুরের হাজীগঞ্জ উপজেলার নওহাটা গ্রামের জামাল হোসেনের ছেলে।

বিকালে কুমিল্লা র‌্যাব-১১ সিপিসি-২ কার্যালয়ে এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, ইমামুল ফেরদৌস সোহাগ (৩০) দীর্ঘ দিন ধরে নিজেকে কখনো ‘সেনাবাহিনীর মেজর’, কখনো ‘লে. কর্নেল’ আবার কখনও ‘কর্নেল’ পরিচয়ে মানুষের সাথে নানাভাবে প্রতারণা করে আসছিলেন। সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানে চাকরি দেয়ার প্রলোভনে এরই মধ্যে হাতিয়ে নিয়েছেন লাখ লাখ টাকা। তার একাধিক নামও রয়েছে। তিনি কখনও নিজেকে ‘তাসফিক’, কখনো ‘ফেরদৌস’, আবার কখনও ‘সোহাগ’ নামে পরিচয় দিতেন। সেনা ইউনিফর্মে তার ছবি এবং মেজর বিজয় চৌধুরী লেখা রয়েছে।

আরো পড়ুন : সাবেক ওসি প্রদীপ ও তার স্ত্রীর স্থাবর-অস্থাবর সম্পত্তি ক্রোকের নির্দেশ

র‌্যাব-১১ এর সিপিসি-২ কুমিল্লা ক্যাম্পের অধিনায়ক মেজর তালুকদার নাজমুস সাকিব জানান, গ্রেফতারের পর ভুয়া মেজর সোহাগের নিকট থেকে একটি ভুয়া সেনাবাহিনীর কর্মকর্তার আইডি কার্ড এবং চাকরি দেওয়ার নাম করে প্রতারণার মাধ্যমে বিভিন্ন লোকের কাছ থেকে নেওয়া তাদের বিভিন্ন সার্টিফিকেট, প্রশংসাপত্র, জন্ম নিবন্ধন সনদ, চারিত্রিক সনদপত্র ও জাতীয় পরিচয় পত্রের ফটোকপিসহ বিভিন্ন সময় মোবাইল ফোনে মিথ্যা পরিচয় দিয়ে টাকা নেওয়ার অডিও রেকর্ডিং উদ্ধার করা হয়েছে। এ ব্যাপারে সন্ধ্যায় সদর দক্ষিণ মডেল থানায় মামলা দায়ের করা হয়েছে।

ইত্তেফাক/ইউবি

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত