ক্রমেই মাদক গ্রাস করছে বেনাপোল-শার্শাকে

ক্রমেই মাদক গ্রাস করছে বেনাপোল-শার্শাকে
বেনাপোল ও শার্শায় চলছে মাদকের ভয়াল থাবা। ছবি-ইত্তেফাক

যশোরের সীমান্ত শহর বেনাপোল ও শার্শায় চলছে মাদকের ভয়াল থাবা। ক্রমেই মাদক গ্রাস করে চলেছে বেনাপোল-শার্শাকে। নিত্য নতুন কৌশলে মাদক ব্যবসায়ীরা তাদের মাদকের ব্যবসা চালিয়ে যাচ্ছে। আর মাদকের গডফাদাররা তাদের ব্যবসার কৌশল হিসাবে নারী-পুরুষ ও শিশুদের ব্যবহার করছে। অনেক মাদক ব্যবসায়ী আইন শৃঙ্খলারক্ষাকারী বাহিনীর হাতে আটক হলে, পরে দেখা যায় তারা বহনকারী। আর মাদকের গডফাদাররা ধরা ছোঁয়ার বাইরে থাকায় ক্ষোভে ফেটে পড়েন এলাকাবাসী।

তারা অভিযোগ করেন, আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী কাউকে আটক করলেই তারা পাচারকারী হয়ে যায়। তাহলে প্রকৃত মাদক ব্যবসায়ী কেন আটক হয় না? কেউ না কেউ তো এসব বহনকারীদের মাদকের পেশায় যুক্ত করেছে। তাহলে কি গডফাদাররা ধরা ছোঁয়ার বাইরে থেকে যাবে? এ অঞ্চলের পরিসংখ্যান বলছে গত ২৫ দিনে এ এলাকা থেকে নারী-পুরুষ ও শিশুসহ আইন শৃঙ্খলারক্ষাকারী বাহিনীর হাতে আটক হয়েছে ৩৩ জন। করোনাকালীন সময়ে অধিক লাভের আশায় মাদকের গডফাদাররা এ পেশায় কখনো পুরুষ কখনো নারী কিংবা শিশুদের ব্যবহার করছে।

অনেক সময় পরিত্যক্ত অবস্থায় অহরহ মাদক তো উদ্ধার হচ্ছেই যার কোন পরিসংখ্যান নেই। ফলে আতঙ্কগ্রস্ত হয়ে পড়েছে এলাকাবাসী। তবে, আইন শৃঙ্খলারক্ষাকারী বাহিনীর পক্ষ থেকে বরাবরই দাবি করা হচ্ছে, এ অঞ্চলের মাদক নির্মূলে তারা সর্বদা সতর্ক অবস্থানে রয়েছেন।

ইত্তেফাক/আরকেজি

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত