বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

রংপুরে করোনায় ক্ষতিগ্রস্ত অভিবাসীদের বিশেষ ঋণ প্রদান

আপডেট : ২২ সেপ্টেম্বর ২০২০, ২০:২০

রংপুরে করোনায় ক্ষতিগ্রস্ত অভিবাসী কর্মীদের জন্য বিশেষ ঋণ সেবা আনুষ্ঠানিকভাবে চালু করেছে প্রবাসী কল্যাণ ব্যাংক। প্রবাসী কর্মীদের পুনর্বাসন ঋণ নীতিমালায় রংপুরে অভিবাসীদের ঋণের চেক প্রদানের মধ্য দিয়ে এই কার্যক্রম শুরু করা হয়েছে। গতকাল সোমবার (২১ সেপ্টেম্বর) ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমেদ প্রধান অতিথি হিসেবে এসব চেক বিতরণ করেন।

রংপুর জেলা প্রশাসকের সম্মেলন কক্ষ থেকে অনলাইন জুম মিটিংয়ে অভিবাসী ও তাদের সন্তানদের হাতে মন্ত্রীর পক্ষে এসব চেক তুলে দেন জেলা প্রশাসক আসিব আহসান। করোনা পরিস্থিতিতে ক্ষতিগ্রস্ত ৪ জন অভিবাসীর মাঝে মোট ৭ লাখ টাকার চেক বিতরণ করা হয়।

আরও পড়ুন: ১৪ বছর কারাভোগের পর ফাঁসির রায় বাতিল, মুক্তির প্রহর গুনছেন হুমায়ুন

এসময় প্রধান অতিথির বক্তব্যে প্রবাসী কল্যাণ মন্ত্রী ইমরান আহমেদ বলেন, ‘প্রবাসীরা পরিবার ছেড়ে অনেক কষ্টে বিদেশে গিয়ে দেশে রেমিট্যান্স পাঠায়। দেশের অর্থনীতিকে তারা সমৃদ্ধ করে তোলেন। তাই প্রধানমন্ত্রীর নির্দেশনায় প্রবাসী কল্যাণ ব্যাংক করোনা মহামারিতে ক্ষতিগ্রস্ত অভিবাসী কর্মীদের পুনর্বাসনে বিশেষ ঋণ প্রদানের উদ্যোগ নিয়েছে। এরই অংশ হিসেবে প্রবাসীদের বিশেষ ঋণ সেবা চালু করা হয়েছে। এতে প্রবাসীরা খুব সহজে ঋণ নিয়ে তাদের ক্ষতি পুষিয়ে উঠতে পারবেন।’

জুম মিটিংয়ে রংপুর সম্মেলন কক্ষ থেকে অংশ নেন মহানগর আওয়ামী লীগের সভাপতি সফিয়ার রহমান সফি, সাধারণ সম্পাদক বাবু তুষার কান্তি মন্ডল, সহকারী কমিশনার (গোপন) মাহমুদ হাসান মৃধা ও প্রবাসী কল্যাণ ব্যাংক রংপুর শাখার ব্যবস্থাপক হাসান আলী প্রমুখ।

ইত্তেফাক/এএএম