সীতাকুণ্ডে সাংবাদিক পরিচয়দানকারী ‘প্রতারক’ খইল্লার একদিনের রিমান্ড মঞ্জুর

সীতাকুণ্ডে সাংবাদিক পরিচয়দানকারী ‘প্রতারক’ খইল্লার একদিনের রিমান্ড মঞ্জুর
ইব্রাহিম খলিল।ছবি: ইত্তেফাক

চট্টগ্রামের সীতাকুণ্ডে নিরীহ মানুষের অর্থ আত্মসাৎকারী, প্রতারক, সরকারি ভূমি জবরদখলকারী ও ভূমিদস্যু আটক ইব্রাহিম খলিল প্র. খইল্লার একদিনের রিমান্ড মঞ্জুর করা হয়েছে। এতে সীতাকুণ্ডবাসীসহ স্থানীয় প্রেসক্লাবের সাংবাদিকদের মাঝে স্বস্তি ফিরে এসেছে বলে জানা গেছে।

জানা গেছে, দীর্ঘদিন ধরে ১নং সৈয়দপুর ইউনিয়নের দক্ষিণ বগাচতর গ্রামের মৃত আব্দুল হাদির ছেলে ইব্রাহিম খলিল প্র. প্রতারক খইল্লার বিরুদ্ধে অজস্র অভিযোগ উঠে। কারণ সে এলাকায় সাংবাদিক পরিচয় দিয়ে চাঁদাবাজি, সরকারি জায়গা জবরদখল,স্থানীয় নিরীহ জনগণকে হুমকি-ধমকিসহ প্রতারণামূলক অর্থ আত্মসাৎ করে যাচ্ছে। সর্বশেষ সীতাকুণ্ড প্রেসক্লাবের নেতৃবৃন্দসহ উপজেলা পরিষদের চেয়ারম্যান এস এম আল মামুনের বিরুদ্ধে খইল্ল্যা তার ফেইসবুকে কুরুচিপূর্ণ স্ট্যাটাস দিয়ে জনগণের মাঝে তাদেরকে হেয় প্রতিপন্ন করার চেষ্টা করে। এতে সীতাকুণ্ডে সাংবাদিক সমাজের মাঝে ক্ষোভ বিরাজ করে। পরে প্রেসক্লাবের জরুরি সভায় সর্বসম্মতিক্রমে সিদ্ধান্ত মোতাবেক প্রেসক্লাব সাংবাদিক কল্যাণ ট্রাস্টের চেয়ারম্যান এম হেদায়েত উল্ল্যাহ বাদী হয়ে আইসিটি মামলা করে। কিন্তু খইল্ল্যা তার অপকর্ম বন্ধ না করে আবার প্রেসক্লাবের সাবেক সভাপতি এম সেকান্দর হোসাইনের বিরুদ্ধে ফেইসবুকে খইল্ল্যার আইডি থেকে কুরুচিপূর্ণ স্ট্যাটাস দিলে তিনিও তার খইল্ল্যার বিরুদ্ধে আইসিটি মামলা দায়ের করেন। মামলা হওয়ার দীর্ঘ দুইমাস পর জনগণের সহায়তায় ফৌজদারহাট ফাঁড়ির সামনে চট্টগ্রামমুখী একটি বাস থামিয়ে এস আই হারুনুর রসিদ ভূঁইয়া ও এস আই সাইফুল আলম মিলে খইল্লাকে আটক করে আদালতে প্রেরণ করে। আটকের পর সে নিম্ন আদালতে জামিন চাইলে আদালত তার জামিন নামঞ্জুর করে।

আরও পড়ুন: জামালুপুরে মুক্তিযোদ্ধার মেয়েকে হত্যায় একজনের যাবজ্জীবন কারাদণ্ড

পরে আজ মঙ্গলবার (২২ সেপ্টেম্বর) সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট খন্দকার কৌশিক আহমদেন আদালতে এস আই হারুন ও এস আই সাইফুল ৫ দিন করে মোট ১০ দিন রিমান্ড চায়। এতে শুনানি শেষে আদালত খইল্ল্যান একদিনেন রিমান্ড মঞ্জুর করে।

এদিকে মামলার তদন্তকারী কর্মকর্তা এস আই হারুনুর রসিদ ভূঁইয়া বলেন, ‘এ সংক্রান্ত নথিপত্র পেলে তাকে রিমান্ডে আনা হবে।’

ইত্তেফাক/এএএম

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত