বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

নারায়ণগঞ্জে ট্রেনের চার বগি লাইনচ্যুত: ট্রেন চলাচল বন্ধ

আপডেট : ২৪ সেপ্টেম্বর ২০২০, ১৭:৪৪

নারায়ণগঞ্জে ঢাকা থেকে আসা যাত্রীবাহী ট্রেনের চারটি বগি লাইনচ্যুত হয়েছে। তবে ট্রেনটি লাইন থেকে বিচ্যুত হয়ে উল্টে যায়নি এবং এতে কোন যাত্রী হতাহত হননি। বৃহস্পতিবার বেলা এগারোটা চল্লিশ মিনিটে রাজধানীর কমলাপুর থেকে ছেড়ে আসা ট্রেনটি দুপুর দেড়টায় নারায়ণগঞ্জের দুই নম্বর রেলক্রসিং অতিক্রম করার পর এই দুর্ঘটনার কবলে পড়ে।

এ ঘটনার পর থেকে ঢাকা-নারায়ণগঞ্জ রুটে ট্রেন চলাচল বন্ধ রয়েছে। তবে ট্রেনলাইন সচল করতে ঢাকা থেকে রেলওয়ের একটি উদ্ধারকারী দল নারায়ণগঞ্জের উদ্দেশ্যে রওনা হয়েছে বলে রেল কর্তৃপক্ষ জানিয়েছে। 

প্রত্যক্ষদর্শীরা জানান, ঢাকা থেকে আসা ট্রেনটি চাষাঢ়া রেলস্টেশনে যাত্রী নামিয়ে কালিরবাজার এলাকায় নারায়ণগঞ্জ রেলস্টেশনের উদ্দেশ্যে ছেড়ে আসে। দুপুর আনুমানিক দেড়টার দিকে ট্রেনটি দুই নম্বর রেলগেট অতিক্রম করে এক নম্বর রেল গেটের মাঝামাঝি অবস্থানে গিয়ে পেছনের চারটি বগি লাইনচ্যুত হয়ে কিছুটা হেলে পড়ে এবং থেমে যায়। এ সময় ভয় ও আতংকে টেনের সবগুলো বগির যাত্রীরা হুড়োহুড়ি করে নেমে পড়েন। তবে বগি চারটি লাইনচ্যুত হলেও উল্টে না যাওয়ায় কেউ হতাহত হননি। 

এ ব্যাপারে নারায়ণগঞ্জ রেলস্টেশন মাস্টার গোলাম মোস্তফা জানান, করোনা সংক্রমণের কারণে সরকারের নির্দেশে দীর্ঘ প্রায় ছয় মাস ট্রেন চলাচল বন্ধ থাকায় রেললাইন ও ট্রেনের বগিগুলোতে ত্রুটি সৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। যার কারণে এই দুর্ঘটনা ঘটেছে বলে ধারণা করা হচ্ছে। তবে তদন্তের পর বিষয়টি নিশ্চিত হওয়া যাবে।

দুর্ঘটনায় কেউ হতাহত হননি জানিয়ে স্টেশন মাস্টার বলেন, ট্রেন চলাচল স্বাভাবিক করার প্রক্রিয়া শুরু হয়েছে। বগিগুলো দ্রুত সচল করার জন্য ইতিমধ্যে রেলওয়ের উদ্ধারকারী দল ঢাকা থেকে রওনা হয়েছেন। সন্ধ্যা নাগাদ এই সমস্যা সমাধান হবে বলে আশা প্রকাশ করেন তিনি।

ইত্তেফাক/ইউবি