শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

চাঁদার দাবিতে ১৭ পরিবার ১৩ ঘণ্টা অবরুদ্ধ

আপডেট : ২৫ সেপ্টেম্বর ২০২০, ০৬:৩৯

সিদ্ধিরগঞ্জের মৌচাক মার্কেট সংলগ্ন একটি পরিবারকে ১৫ লাখ টাকা চাঁদার দাবিতে প্রায় ১৩ ঘণ্টা জিম্মি করে রেখেছিল স্থানীয় কয়েকজন প্রভাবশালী ব্যক্তি। গতকাল বৃহস্পতিবার সকাল থেকে স্থানীয় জব্বার মিয়ার তিন তলা বাড়িতে এ ঘটনা ঘটে।

সরেজমিন রাতে গিয়ে দেখা যায়, বাড়ির প্রবেশপথে একটি দেয়াল নির্মাণ করে যাতায়াতের পথ বন্ধ করে দেওয়া হয়েছে। রাত ১০টায় পুলিশ ওই দেয়াল ভেঙে অবরুদ্ধ পরিবারদের উদ্ধার করে। জিম্মিদশা থেকে জানালা দিয়ে বাড়িওয়ালার ছেলে রনি জানান, আমাদের কাছ থেকে ১৫ লাখ টাকা চাঁদা দাবি করেছিল স্থানীয় প্রভাবশালী মাসুম রানা নামে এক থানা আওয়ামী লীগ নেতার ছেলে। টাকা না পেয়ে তিনি প্রথমে আমাদের প্রবেশপথে জোরপূর্বক দেয়াল নির্মাণ করেন। একপর্যায়ে আমরা টাকা দিতে না চাইলে বাড়ির বাইরে তালা মেরে দেন। সকাল থেকে আমরা কেউ বাড়ি থেকে বের হতে পারি নাই। সন্ধ্যায় এলাকাবাসী বিষয়টি নারায়ণগঞ্জ জেলা পুলিশ সুপার মো. জায়েদুল আলমকে জানালে তিনি সিদ্ধিরগঞ্জ থানাকে বিষয়টি তদন্ত পূর্বক ব্যবস্থা গ্রহণের নির্দেশ দেন।

সিদ্ধিরগঞ্জ থানার ওসি কামরুল ফারুক জানান, মূলত জমি সংক্রান্ত ঘটনার জের ধরেই একটি পক্ষ অপর পক্ষকে তালা মেরে জিম্মি করে রেখেছিল। এটা অন্যায় কাজ ছিল। রাত ১০টায় পুলিশ ঘটনাস্থলে গিয়ে জিম্মি থাকা লোকজনদের উদ্ধার করে। অভিযুক্ত ব্যক্তিকে আটক করতে পুলিশের অভিযান অব্যাহত রেখেছে।

ইত্তেফাক/আরকেজি